ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় বরিশালে পঞ্চদশ শতাব্দীর ঐতিহ্যবাহী মসজিদের সংস্কার কাজ এগিয়ে চলছে প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৫-০৭
  • ৬৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিত স্মরণে সিলেট উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকেলে টুকের বাজার তেমুখি হাজি সুন্দর আলী জামে মসজিদে এ মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিনের পরিচালনায় দোয়া মাহফিল পুর্ব আলোচনায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সাধারন সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন,সহসভাপতি ও সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।
সভায় বক্তারা বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য, মরহুম আবুল মাল আবদুল মুহিতের কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সিলেট তথা বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে মরহুম আবুল মাল আবদুল মুহিতের অবদান ইতিহাসে স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। সভায় বক্তারা বলেন, আবুল মাল মুহিত ২০০১ সালে সরাসরি রাজনীতিতে আসার পর (২০০১-২০০৮) সাল পর্যন্ত আওয়ামী লীগের দুর্দিনে সিলেটে দলের একজন অভিভাবক হিসেবে সকল সময় নেতাকর্মীদেরকে ছায়া দিয়ে মাঠে ময়দানে সবত্র ছিলেন। এরপর তিনি সিলেট-১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে ১০ বছর (২০০৮-২০১৮) পর্যন্ত জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রীর দায়িত্ব পালনকালে বাংলাদেশকে বিশ্বের¦ দরবারে অর্থনৈতক উন্নয়নের রোল মডেল হিসেবে তুলে ধরতে সক্ষম হন। তাঁর সুযোগ্য নেতৃত্বে সিলেট সদরে উপজেলায় উল্লেখযোগ্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি বিভিন্ন ইউনিয়নে ঐতিহাসিক উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে তিনি পুরো উপজেলাকে আলোকিত করেছেন। তাঁর অবদান দলমত নির্বিশেষে সিলেট সদর উপজেলার মানুষ কৃতজ্ঞচিত্তে আজীবন স্মরণ রাখবে বলে তারা মন্তব্য করেন। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন হাউসা আলিম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আজিজ আহমদ। এতে মহান আল্লাহর কাছে মরহুমের মাগফেরাত কামনা ও দেশ জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এসময় বিশিষ্টজনের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমসের জামাল, শ্রম বিষয়ক সম্পাদক সাইফুর রহমান খোকন, উপ দপ্তর সম্পাদক মজিরউদ্দিনসহ জেলা, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat