ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 18/06/2022 04:19 PM
  • 6 বার পঠিত

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন শুক্রবার কিয়েভ সফর করেন। গত দু’মাসের মধ্যে কিয়েভে এটি তার দ্বিতীয় সফর। 
এ সময়ে জনসন কিয়েভকে সামরিক প্রশিক্ষণ কর্মসূচির বিষয়ে সহযোগিতার প্রস্তাব করেন।
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ব্রিটেনের দৃঢ় সমর্থনের প্রশংসা করেন। 
প্রেসিডেন্ট প্রাসাদে বরিস জনসনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের ভিডিও প্রকাশ করে টেলিগ্রামে জেলেনস্কি লেখেন, অনেক দিনের এই যুদ্ধ প্রমাণ করেছে ইউক্রেনের প্রতি ব্রিটেনের সমর্থন কতোটা দৃঢ় ও অটল। আমাদের দেশের মহান বন্ধু বরিস জনসনকে আবারো কিয়েভে দেখে আমরা আনন্দিত।
এদিকে বরিস জনসন তার অফিসিয়াল টুইটার একাউন্টে লেখেন, মি. প্রেসিডেন্ট ভলোদিমির, কিয়েভে আবারো আসতে পেরে আমার ভালো লাগছে।
এদিকে জনসনের এ সফরের একদিন আগে ইউরোপীয় ইউনিয়নের সবচেয়ে ক্ষমতাশালী তিন রাষ্ট্রপ্রধান কিয়েভ সফর করেন। এরা হলেন ফরাসী প্রেসিডেণ্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস এবং ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি।
জনসনের ডাউনিং স্ট্রিটের কার্যালয় থেকে শুক্রবার বলা হয়েছে, ব্রিটেন প্রতি ১২০দিনে ইউক্রেনের ১০ হাজার নতুন ও বর্তমান সৈন্যকে সামরিক  প্রশিক্ষণ দিতে প্রস্তুত।
লন্ডন দাবি করছে, এ প্রশিক্ষণের মাধ্যমে যুদ্ধের মৌলিক সমিকরণ পাল্টে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...