ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 18/06/2022 06:03 PM
  • 5 বার পঠিত

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক মিথ্যার বিরুদ্ধে সাইবার-যুদ্ধে সন্তানদের উদ্বুদ্ধ করার আহ্বান জানিয়ে বলেছেন, অপপ্রচার রুখতে নতুন প্রজন্মকে সাইবার যুদ্ধ রপ্ত করতে হবে।
তিনি আরও বলেন, অস্ত্র নিয়ে যুদ্ধ করে আমরা দেশ স্বাধীন করেছি, কিন্তু এখনও অনেকেই দেশের বিরুদ্ধে অপপ্রচার করছে, অনলাইনে তাদের মিথ্যাচার রক্তে শিশু-কিশোরদের সাইবার-যুদ্ধ শিখতে হবে।
আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতায় ১৫০ জন বিজয়ীর মধ্যে প্রথম স্থান অধিকারকারী ৩০ জনসহ মোট ৫০ জন বিজয়ীর মাঝে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপনকান্তি ঘোষ, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক খায়রুল আমীন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামরুন্নাহার, তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক রেজাউল মাকসুদ জাহিদী।
সভাপতির বক্তৃতায় আইসিটি প্রতিমন্ত্রী বলেন, গত ১৩ বছরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে দেশে সঠিকভাবে ডিজিটাল অবকাঠামো গড়ে ওঠার কারণে করোনার সময় ডিজিাটাল সংযুক্তিতে দেশ সচল রাখা সম্ভব হয়েছে। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে এখন স্মার্ট প্রজন্ম গড়ে তুলতে কাজ করছি।
পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মুক্তযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও আইসটি প্রতিমন্ত্রী ।
প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে দেয়া হয় মেড ইন বাংলাদেশ ওয়ালটনের ১৭টি ল্যাপটপ, ট্যাব, স্মার্টওয়াচ ও ব্লুটুথ স্পিকার।
গত ২৫ জানুয়ারি বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ওয়েবসাইট ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এটুআই প্রোগ্রামের সহযোগিতায় আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তিনটি গ্রুপে যথাক্রমে ক গ্রুপ (৮-১২ বছর), খ গ্রুপ (১৩-১৮ বছর) এবং গ গ্রুপে (১৯-তদুর্ধ) অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন সর্বমোট ১ লাখ ২৫ হাজার ৪৫০ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...