ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 19/06/2022 05:35 PM
  • 6 বার পঠিত

ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়া পন্থী বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রিত দোনেৎস্ক শহরে ইউক্রেন বাহিনীর বোমা বর্ষণে ৫ জন নিহত এবং ১২ জন আহত হয়েছে। স্থানীয় কতৃপক্ষ শনিবার এ কথা জানায়। 
স্থানীয় কতৃপক্ষ টেলিগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে জানিয়েছে,‘ দোনেৎস্ক পিপল’স রিপাবলিকে ইউক্রেনীয় বাহিনীর বোমাবর্ষণে ৫ জন নিহত এবং ১২ জন আহত হয়েছে।’ দোনেৎস্ক কার্যত পূর্ব ইউক্রেনের দনবাস কয়লা খনি অঞ্চলের স¦ঘোষিত দোনেৎস্ক প্রজাতন্ত্রের রাজধানী। 
২০১৪ সাল থেকে এই অঞ্চল আংশিকভাবে রাশিয়াপন্থী বিচ্ছিন্নতাবাদীদের দ্বারা নিয়ন্ত্রিত, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ান বাহিনী হামলা শুরু করলে এখানে ইউক্রেনীয় ও রাশিয়ান বাহিনীর মধ্যে ভয়ংকর যুদ্ধ শুরু হয়। 
রাশিয়াপন্থ’ী বাহিনী এক বিবৃতিতে বলেছে, ‘আজ শনিবার সকাল থেকে প্রজাতন্ত্রের রাজধানী দোনেৎস্কে শত্রুদের ব্যাপক বোমা হামলা চলছে।’ তারা বেশ কয়েকটি জেলায় ১৫৫ মিলিমিটার ক্যালিবারের ২০০ বেশী আর্টিলারি গোলা নিক্ষেপ করেছে।
রুশ সংবাদ সংস্থাগুলো জানিয়েছে, শহরের কেন্দ্রস্থলে একটি সিনেমা হল এবং একটি ক্যাফে লক্ষ্য করে গোলাবর্ষণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...