ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২২-০৫-১২
  • ১৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিল্প সচিব জাকিয়া সুলতানা সভারস্থ বিসিক চামড়া শিল্প নগরীতে ‘প্লট বরাদ্দ’ সংক্রান্ত পূর্ণাঙ্গ একটি গাইডলাইন বা নীতিমালার খসড়া প্রণয়নে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন।
তিনি ঢাকার সাভারে বিসিক চামড়া শিল্প নগরী পরিদর্শনকালে সংশ্লিষ্ট কর্মকর্তা ও অংশীজনদের সাথে এক মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন।
মঙ্গলবারে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় শিল্প সচিব ভূগর্ভস্থ পানির পরিবর্তে ভূপৃষ্ঠের উপরিস্থ পানি ব্যবহার ও শিল্প নগরীতে ব্যবহৃত পানিকে আবারও কাজে লাগানোর টেকসই পদ্ধতি বের করার তাগিদ দেন।
এ ছাড়াও প্রতি মাসে অন্ততঃ একবার ট্রিটমেন্ট প্ল্যান্টের ওয়াটার স্যাম্পল সংগ্রহপূর্বক সংশ্লিষ্টদের কাছে প্রতিবেদন পাঠানোর জন্য তিনি পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধিকে পরামর্শ এবং স্যাম্পল কালেকশন পয়েন্ট তৈরির জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।
শিল্প সচিব ওভারহোলিং, অপারেশন ও মেইনটেইনেন্সসহ সার্বিক কার্যক্রমের সময়ভিত্তিক কর্মপরিকল্পনা দ্রুত দাখিলের জন্যও সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
জাকিয়া সুলতানা বলেন, পবিত্র ঈদুল আজহার পূর্বে নির্ধারিত সেডিমেন্টেশন ট্যাংক নির্মাণের কাজ শেষ করতে হবে।
শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী সাখাওয়াত হোসেন, বিসিকের চেয়ারম্যান মুহ. মাহবুবর রহমান, সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ ট্যানারি এসোসিয়েশনের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।
পরে শিল্প সচিব ট্যানারি এলাকায় একটি গাছের চারা রোপণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat