ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 20/06/2022 02:58 PM
  • 3 বার পঠিত

মালির উত্তরাঞ্চলে রোববার মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর এক সদস্য নিহত হয়েছে। 
জাতিসংঘের এমআইএনইউএসএমএ’র মালি শাখা প্রধান এল ঘাসিম ওয়ানে টুইটারে এ কথা জানান।
এমআইএনইউএসএমএ’র একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, তিনি এমআইএনইউএসএমএ’র গিনি বাহিনীর সদস্য ছিলেন। মাইন বিস্ফোরণে প্রথমে আহত ও পরে তিনি মারা যান।
প্রতিপক্ষের হামলায়  এ পর্যন্ত শান্তিরক্ষী বাহিনীর ১৭৫ সদস্য নিহত হয়েছে। 
জিহাদীরা সাধারণত মালির সেনাবাহিনী ও এমআইএনইউএসএমএ’র সদস্যদের বিরুদ্ধে উন্নত  বিস্ফোরক ডিভাইস(আইইডি) ব্যবহার করে থাকে। এছাড়াও এসব জিহাদী নিয়মিতই বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলা চালায়।
দরিদ্র দেশ মালি সাহেলের কেন্দ্রে অবস্থিত। দেশটিতে ২০২০ সালের আগস্টে এবং ২০২১ সালের মে মাসে সেনাঅভ্যুত্থান ঘটে। এখানে বর্তমানে সেনাশাসন চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...