ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 20/06/2022 06:46 PM
  • 2 বার পঠিত

দিনাজপুরের পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে আদেশ দিয়েছে হাইকোর্ট বিভাগ। বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
দিনাজপুরের পৌর মেয়র হিসেবে সৈয়দ জাহাঙ্গীর আলম টানা তিনবার নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন।
গত ১৫ জুন তাকে সাময়িকভাবে বরখাস্ত করে চিঠি দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। সাময়িক বরখাস্তের চিঠিতে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট আটটি কারণ উল্লেখ করা হয়। ওই বরখাস্তের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন তিনি। রিটে স্থানীয় সরকার সচিবসহ পাঁচজনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।
রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত আজ তার সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত স্থগিত করার পাশাপাশি সংশ্লিষ্টদের বিরুদ্ধে রুল জারি করে।
রিট পিটিশনারের পক্ষে আইনজীবী ব্যারিষ্টার মো. রুহুল কুদ্দুস কাজল বাসসকে আদালতের আদেশের বিষয়টি জানান। তিনি বলেন, মেয়রের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না; চার সপ্তাহের মধ্যে তার কারণ দর্শাতে বলা হয়েছে। পাশাপাশি সাময়িক বরখাস্তের আদেশ এক বছরের জন্য স্থগিত করা হয়েছে।
আদালতে রিটের পক্ষে আরো ছিলেন এডভোকেট মো. আকতার রসুল মুরাদ ও এডভোকেট আবদুল্লাহিল মারুফ ফাহিম।
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...