ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা নোয়াখালীতে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় উচ্ছেদ অভিযান দিনাজপুর হাবিপ্রবিতে ফেলে দেওয়া জিনিস থেকে তৈরি চিত্রকর্ম প্রদর্শনী নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২২-০৫-১৬
  • ২৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামীকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) নির্মিত আইকনিক ভবন উদ্বোধন করবেন।
গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
সোমবার দুপুরে কউক ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ এ কথা জানান।
চেয়ারম্যান বলেন, ২০১৭ সালের ২৭ মার্চ কউকের অফিস ভবন নির্মাণের জন্য ১ দশমিক ২১ একর জমি বরাদ্দ প্রদান করা হয়। ওই বছরের ৬ মে এটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কউক প্রতিষ্ঠার ৬ বছর পর ২০২১ সালে ১১০ কোটি টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট নিজস্ব আইকনিক এই ভবনের নির্মাণ কাজ শেষ হয়।
চেয়ারম্যান জানান, আইকনিক ভবনটিতে রয়েছে অত্যাধুনিক সব সুযোগ সুবিধা। এতে মাল্টিপারপাস হল, ওয়াটার হারভেস্টিং ও সোলার সিস্টেম, রেস্ট হাউজ, ওয়াই ফাই জোন, রেস্টুরেন্টসহ সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে।
লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, ২০১৬ সালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের পর থেকেই কক্সবাজারকে একটি আধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি। নানা সমস্যা কাটিয়ে নতুন ভাবে কাজ শুরু করা হয়েছে।
তিনি বলেন, কক্সবাজারে সমুদ্র সৈকতের ৭০ দশমিক ০৬ একর ভূমি সংরক্ষিত অঞ্চল ঘোষণা করে সেটিকে মহাপরিকল্পনার আওতায় নিয়ে আসা হয়েছে। বিশাল সৈকতকে আধুনিকায়নের মাধ্যমে কক্সবাজারকে আধুনিক শহর গড়ে তোলা হবে।
লে. কর্র্নেল (অব.) ফোরকান আহমদ ২০১৬ সালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সূচনা থেকে এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat