ব্রেকিং নিউজ :
নির্বাচনে জয়লাভ করায় পুতিনকে চীনের অভিনন্দন তথ্য কমিশনে ৮টি অভিযোগ শুনানীর মাধ্যমে নিষ্পত্তি কুমিল্লায় অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-০৫-২২
  • ৫২০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরিয়া প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় হান ডাক সু’কে উষ্ণ অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।  
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ কোরিয়ার নবনিযুক্ত প্রধানমন্ত্রীকে দেয়া এক অভিনন্দন পত্রে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং ব্যাক্তিগত ভাবে তাঁর নিজের পক্ষ থেকে কোরিয়া প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় হান ডাক সু’কে আস্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। 
হান ডাক সু তাঁর দায়িত্বপালনকালে বন্ধুপ্রতিম দু’দেশের দেশের মধ্যে অব্যাহত বন্ধুত্ব, বোঝাপাড়া এবং সহযোগিতার বন্ধন আরো দৃঢ় হবে বলে শেখ হাসিনা পত্রে আশা প্রকাশ করেন। 
প্রধানমন্ত্রী বলেন, মূল্যবোধ, পারস্পরিক শ্রদ্ধা ও অভিন্ন আকাক্সক্ষার ভিত্তিতে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। 
প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং-এর দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে শেখ হাসিনাকে উদ্ধৃত করে বলা হয়, ‘আমাদের সম্পর্ক সময়ের সাথে সাথে গভীরতা এবং মাত্রায় অসাধারণ বৃদ্ধি পেয়েছে।’
কোরিয়া প্রজাতন্ত্রকে বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক ও উন্নয়ন অংশীদার হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোতে আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ উল্লেখযোগ্যভাবে প্রসারিত হয়েছে। এর ফলে বাংলাদেশে কোরিয়ান কোম্পানি ও সংস্থার উপস্থিতি বৃদ্ধি পেয়েছে।
প্রধানমন্ত্রী দুই দেশের জনগণের স্বার্থে গভীর, ব্যাপক অংশীদারিত্বের জন্য দুই দেশের বর্তমান উন্নয়নের গতিধারা বজায় রাখার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।
তিনি বলেন, এক দশকেরও বেশী ত্বরাম্বিত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ খাতে উল্লেখযোগ্য অগ্রগতির ফলে বাংলাদেশ এখন কোরিয়ার মতো উন্নয়ন অংশীদারদের প্রচুর সুযোগ দিচ্ছে। 
তিনি আরও বলেন, তাঁর সরকার দেশের আধুনিকীকরণ এবং অর্থনীতির প্রতিযোগিতা বাড়াতে অসংখ্য উদ্যোগ ও মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো সুসংহত করতে এবং অভিন্ন স্বার্থে আঞ্চলিক ও বৈশ্বিক বিষয়গুলোকে এগিয়ে নিতে হান ডাক সু’র সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।
শেখ হাসিনা দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অভিন্ন অধিকারগুলি যৌথভাবে চিহ্নিত করার সুযোগ গ্রহনের লক্ষ্যে পারস্পরিক সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরে আসার জন্য কোরিয়ার নতুন প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান। 
প্রধানমন্ত্রী তাঁর পত্রে  কোরিয়ার নতুন প্রধানমন্ত্রী হান ডাক সু’র সুখী জীবন ও সুস্বাস্থ্য এবং কোরিয়া প্রজাতন্ত্রের বন্ধু প্রতীম জনগণের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat