ব্রেকিং নিউজ :
টাঙ্গাইলের যমুনা নদীতে অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল দিনাজপুরে নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মিকে কারাগারে প্রেরণ লাঙ্গলবন্দ স্নানোৎসব সমাপ্ত, শিশুর মৃত্যু গোপালগঞ্জের ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র দাখিল বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৫-২৩
  • ৭৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র চট্টগ্রামের হালদা নদীতে অভিযান চালিয়ে ৪৫ হাজার মিটার সুতার ভাসান জাল ও ১ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছে নৌ পুলিশ। মা মাছ রক্ষায় এই অভিযান চালায় নৌ পুলিশ।
সোমবার (২৩ মে) দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নৌ পুলিশ চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ মোমিনূল ইসলাম ভূইয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় হালদা নদীর কালুরঘাট ব্রিজ, কচুখাইন, কধুরখীল, উত্তর মোহরা ও চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ।
মোমিনূল ইসলাম ভুঁইয়া বলেন, আজ সোমবার অভিযানের সময় রেকর্ড পরিমাণ অবৈধ জাল জব্দ করা হয়েছে হালদা নদী থেকে। অভিযানে সদরঘাট নৌ থানা পুলিশ ১ হাজার মিটার ঘেরা জাল ও ৩৫ হাজার মিটার সুতার ভাসান জাল জব্দ করেছে। এছাড়া হালদা নৌ পুলিশ ক্যাম্প ১০ হাজার মিটার ভাসান জাল জব্দ করেছে।
তিনি বলেন, আগামী অমাবস্যায় মা মাছ হালদা নদীতে ডিম ছাড়তে পারে। এটিকে কেন্দ্র করে নদীতে যুগপৎভাবে অভিযান পরিচালনা করা হবে। হালদা নদীর মা মাছ রক্ষায় ও প্রজননের সুরক্ষায় নৌ পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat