ব্রেকিং নিউজ :
সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের হারিকেন ধরা বিএনপিকে হয়তো হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না : তথ্যমন্ত্রী মরগানের অধীনে খেলবেন মাশরাফি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২ জনের মৃত্যু বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দু’দিন করার কথা ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী বৈশ্বিক মন্দায় বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে : পররাষ্ট্রমন্ত্রী ডাক ব্যবস্থা পুরো ডিজিটাল করা হচ্ছে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আগামীতে সিলেট থেকে সরাসরি ফ্লাইট নিউইয়র্কে যাবে : বিমান প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 17/07/2022 10:25 PM
  • 24 বার পঠিত

পবিত্র হজ পালন শেষে আরো ২ হাজার ১৬৯ জন হাজী দেশে প্রত্যাবর্তন করেছেন।এ নিয়ে শনিবার রাত ২টা পর্যন্ত ১৮টি ফিরতি হজ ফ্লাইটে মোট ৬ হাজার ৫০১ জন হাজী দেশে প্রত্যাবর্তন করেছেন।
বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের ৮টি, সৌদি এয়ারলাইন্সের ৮টি ও ফ্লাইনাস এয়ারলাইন্সের ২টি বিমানে এসব হজ যাত্রী দেশে ফিরেছেন। আজ হজ অফিসের এক বুলেটিনে এ তথ্য জানানো হয়।
এতে আরো বলা হয়, সড়ক দুর্ঘটনায় আহত বাংলাদেশের হাজি ড: মোজাম্মেল হককে মদিনাস্থ কিং ফাহাদ হাসপাতালে দেখতে গিয়েছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
মন্ত্রী হাসপাতালে চিকিৎসাধীন রোগীর শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং তার আশু সুস্থতা কামনা করেন। এসময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ও মদিনা হজ অফিসে কর্মরত চিকিৎসকরা তাঁর সঙ্গে ছিলেন।
আগামী ৪ আগস্ট পর্যন্ত বাংলাদেশের হাজীদের ফিরিয়ে আনার জন্য হজ ফ্লাইট পরিচালিত হবে। গত ১৪ জুলাই ফিরতি হজ ফ্লাইট শুরু হয়েছে। চলতি বছর ১৬৫টি হজ ফ্লাইটে বাংলাদেশ থেকে ৬০ হাজার ১৪৬ জন হজ যাত্রী সৌদি আরব গিয়েছেন। এর মধ্যে বাংলাদেশ বিমানের ৮৭টি ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন, সৌদি এয়ারলাইন্সের ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ জন এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন হজ যাত্রী সৌদি আরব গিয়েছেন।
সৌদি আরবে বাংলাদেশের চিকিৎসা কেন্দ্র হতে ২৫ হাজার ৩৭২ জন হজযাত্রীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
সৌদি আরবে এ পর্যন্ত বাংলাদেশের ৬ জন নারীসহ মোট ২১ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। যাদের মধ্যে মধ্যে মক্কায় ১৭ জন, মদিনায় ৩জন ও জেদ্দায় ১ জন হজযাত্রী ইন্তেকাল করেন।
এছাড়া, গত ১৬ জুলাই ঢাকা জেলার মোরশেদ হাসান সিদ্দিকী (৫৮) পাসপোর্ট নম্বর: ইই০০৬৪৮৮৮ পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...