ব্রেকিং নিউজ :
সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের হারিকেন ধরা বিএনপিকে হয়তো হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না : তথ্যমন্ত্রী মরগানের অধীনে খেলবেন মাশরাফি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২ জনের মৃত্যু বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দু’দিন করার কথা ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী বৈশ্বিক মন্দায় বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে : পররাষ্ট্রমন্ত্রী ডাক ব্যবস্থা পুরো ডিজিটাল করা হচ্ছে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আগামীতে সিলেট থেকে সরাসরি ফ্লাইট নিউইয়র্কে যাবে : বিমান প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 22/07/2022 03:40 PM
  • 22 বার পঠিত

ঢাকাই চলচ্চিত্রে জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস আগেই জানিয়েছিলেন প্রযোজনায় আসছেন। এবার সেই যাত্রা শুরু করলেন তিনি। ‘লাল শাড়ি’ সিনেমার জন্য আবেদন করেছিলেন সরকারি অনুদানের। চলতি বছর সেটার অনুমতি পেয়েছেন। এবার হাতে পেলেন প্রযোজনার প্রথম সরকারি লগ্নি। ফলে ছবি শুরু করতে প্রাথমিক সব ধরনের সহযোগিতা পেলেন এই তারকা।
গত বুধবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অপু বিশ্বাসের হাতে অনুদানের প্রথম কিস্তির চেক তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মকবুল হোসেন। এরপরই সামাজিক মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে অপু বিশ্বাস জানান, এর মাধ্যমে নতুন পথচলা শুরু হলো। এ জন্য সবার দোয়াও চেয়েছেন তিনি। ফেসবুক পোস্টে অপু বিশ্বাস লেখেন, ‘নিউ জার্নি, নিউ লাইফ, সবার কাছে দোয়া চাই। প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানাই বাংলা চলচ্চিত্রের পাশে থাকার জন্য, আশা করি সবসময় বাংলা চলচ্চিত্রের পাশে এভাবেই আপনাকে পাবো। জয় হোক বাংলা চলচ্চিত্রের।’
‘লাল শাড়ি’ নামের সিনেমাটি নির্মাণ করবেন পরিচালক বন্ধন বিশ্বাস। সরকারের পক্ষ থেকে পাওয়া ৬৫ লাখ টাকার সঙ্গে প্রয়োজনভেদে আরও অর্থ যোগ করতে পারবেন অপু। এরপর নির্ধারিত সময়ের মধ্যে সিনেমাটি নির্মাণ শেষে মুক্তি দিতে হবে।
২০২১-২২ অর্থবছরে মোট ১৯টি পূর্ণদৈর্ঘ্য, ছয়টি স্বল্পদৈর্ঘ্য এবং দুটি প্রামাণ্যচিত্রের জন্য অনুদান দেওয়া হয়েছে। বুধবার বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে এগুলোর প্রস্তাবকদের হাতে প্রতিটি চলচ্চিত্রের জন্য মঞ্জুর হওয়া মোট অনুদানের ৩০ শতাংশের চেক তুলে দেওয়া হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...