ব্রেকিং নিউজ :
সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের হারিকেন ধরা বিএনপিকে হয়তো হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না : তথ্যমন্ত্রী মরগানের অধীনে খেলবেন মাশরাফি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২ জনের মৃত্যু বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দু’দিন করার কথা ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী বৈশ্বিক মন্দায় বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে : পররাষ্ট্রমন্ত্রী ডাক ব্যবস্থা পুরো ডিজিটাল করা হচ্ছে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আগামীতে সিলেট থেকে সরাসরি ফ্লাইট নিউইয়র্কে যাবে : বিমান প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 01/08/2022 08:39 PM
  • 11 বার পঠিত

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
এসব কর্মসূচির মধ্যে রয়েছে, আলোচনা সভা, বিনামূল্যে বিশেষজ্ঞ  চিকিৎসাসেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা সেবা প্রদান, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের সার্জারি সেবা দেওয়া প্রভৃতি।
এছাড়া শোকের মাস আগস্টে বিএসএমএমইউ-এ কর্মরত সকলে কালোব্যাজ ধারণ করবেন। 
আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত এক সমন্বয় সভায় এসব কর্মসূচির বিষয়ে আলোচনা হয়। 
সভায় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সকল বিভাগের চেয়ারম্যানদের সাথে কর্মসূচির বিষয়ে আলোচনা করেন।
আলোচনার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা  মুজিব, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। 
বিএসএমএমইউকে আরও এগিয়ে নেওয়াসহ সকল বিভাগের সেবার মান আরও উন্নয়ন করার বিষয়ে সভায় আলোচনা হয়। 
এসময় উপাচার্য গবেষণা কার্যক্রম আরো জোরদারের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে বলেন, গুণগত মানের গবেষণা ও থিসিসের জন্য এওয়ার্ড প্রদান করা হবে। 
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো: জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান,  প্রক্টর অধ্যাপক ডা. মো: হাবিবুর রহমান দুলাল প্রমুখসহ সকল ডিন ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...