ব্রেকিং নিউজ :
সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের হারিকেন ধরা বিএনপিকে হয়তো হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না : তথ্যমন্ত্রী মরগানের অধীনে খেলবেন মাশরাফি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২ জনের মৃত্যু বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দু’দিন করার কথা ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী বৈশ্বিক মন্দায় বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে : পররাষ্ট্রমন্ত্রী ডাক ব্যবস্থা পুরো ডিজিটাল করা হচ্ছে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আগামীতে সিলেট থেকে সরাসরি ফ্লাইট নিউইয়র্কে যাবে : বিমান প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 02/08/2022 03:12 PM
  • 10 বার পঠিত

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১০ দশমিক ৮৯ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে শহর ও গ্রামে কোনো রোগির মৃত্যুর খবর পাওয়া যায়নি।
চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে গতকাল ১৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ১৭ জনই শহরের । জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৮ হাজার ৫৫৭ জনে। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৭০৮ এবং গ্রামের ৩৪ হাজার ৮৪৯ জন
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে গতকাল ২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শহরের ৫ জন পজিটিভ শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনার মধ্যে একটিতে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে ৫ জনের নমুনা পরীক্ষা করলে একজনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।
বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১৭ জনের নমুনায় একজনের দেহে ভাইরাসের অস্তিত্ব মিলেছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৮টি নমুনার মধ্যে একটিতেও করোনা চিহ্নিত হয়নি। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৭ জনের নমুনায় একজনের দেহে ভাইরাস শনাক্ত হয়। এপিক হেলথ কেয়ার চট্টগ্রাম ল্যাবে ১৪টি নমুনায় ২টি আক্রান্ত শনাক্ত হয়। মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনায় ৫টিতে সংক্রমণ ধরা পড়ে। এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৮ জনের নমুনারই নেগেটিভ রেজাল্ট আসে। এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৩ নমুনার একটিতে করোনার জীবাণু থাকার প্রমাণ মিলেছে। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ২৬ জনের এন্টিজেন টেস্ট করা হলে সকলেই করোনামুক্ত বলে জানানো হয়।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি’তে ২৫ শতাংশ, চমেকহা’য় ৭ দশমিক ৬৯, আরটিআরএলে ২০, শেভরন ও মেডিকেল সেন্টার হাসপাতালে ৫ দশমিক ৮৮, এপিক হেলথ কেয়ারে ১৪ দশমিক ২৮, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২০, এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৩৩ দশমিক ৩৩, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাব এবং এন্টিজেন টেস্টে ০ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...