ব্রেকিং নিউজ :
সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের হারিকেন ধরা বিএনপিকে হয়তো হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না : তথ্যমন্ত্রী মরগানের অধীনে খেলবেন মাশরাফি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২ জনের মৃত্যু বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দু’দিন করার কথা ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী বৈশ্বিক মন্দায় বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে : পররাষ্ট্রমন্ত্রী ডাক ব্যবস্থা পুরো ডিজিটাল করা হচ্ছে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আগামীতে সিলেট থেকে সরাসরি ফ্লাইট নিউইয়র্কে যাবে : বিমান প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 04/08/2022 09:09 PM
  • 7 বার পঠিত

চীনা সেনাবাহিনীর মহড়ায় ‘দূরপাল্লার তাজা গোলাবারুদ নিক্ষেপের ঘোষণার পর এএফপি সাংবাদিকরা বৃহস্পতিবার তাইওয়ান প্রণালীতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে দেখেছেন।
এএফপি’র সাংবাদিকরা কাছে থেকে দুপুর ১ টা ১৩ মিনিটের দিকে আশেপাশের সামরিক স্থাপনা থেকে বিকট শব্দে সাদা ধোঁয়া ছেড়ে আকাশে বেশ কয়েকটি ছোট ক্ষেপণাস্ত্র ছোড়ার দৃশ্য প্রত্যক্ষ করেছেন। 
পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) এক বিবৃতিতে বলেছে যে তারা ‘পূর্ব তাইওয়ান প্রণালীর নির্দিষ্ট এলাকায় দূর-পাল্লার তাজা ক্ষেপণাস্ত্রের নির্ভুল হামলা চালিয়েছে, এতে তারা প্রত্যাশিত সাফল্য অর্জন করেছে।’
মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ান সফরের পর চীন তাইওয়ান ঘিরে আন্তর্জাতিক সমুদ্র বাণিজ্যপথ অবরোধ করে এই বৃহত্তম মহড়া শুরু করেছে। 
তাইওয়ানের আশেপাশে একাধিক এলাকায় অনুষ্ঠিত এই মহড়া রবিবার পর্যন্ত চলবে। কোন এলাকায় এই মহড়া তাইওয়ান উপকূলের ২০ কিলোমিটারের (১২ মাইল) মধ্যে অনুষ্ঠিত হচ্ছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...