ব্রেকিং নিউজ :
সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের হারিকেন ধরা বিএনপিকে হয়তো হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না : তথ্যমন্ত্রী মরগানের অধীনে খেলবেন মাশরাফি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২ জনের মৃত্যু বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দু’দিন করার কথা ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী বৈশ্বিক মন্দায় বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে : পররাষ্ট্রমন্ত্রী ডাক ব্যবস্থা পুরো ডিজিটাল করা হচ্ছে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আগামীতে সিলেট থেকে সরাসরি ফ্লাইট নিউইয়র্কে যাবে : বিমান প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 05/08/2022 12:21 PM
  • 6 বার পঠিত

হবিগঞ্জ জেলায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন ও জেলা যুবউন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মাঝে ছিল শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, র‌্যালি, যুবঋণের চেক ও গাছের চারা বিতরণ এবং আলোচনা সভা।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ কামালের প্রতিকৃতিতে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পুস্প স্তবক অর্পণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মিন্টু চৌধুরী ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বীজেন ব্যানিির্জ।
প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, শেখ কামাল ছিলেন একজন বীরমুক্তিযোদ্ধা। বহুমাত্রিক ও সৃষ্টিশীল প্রতিভার এ মানুষটির ক্রীড়াঙ্গণ ও সাংস্কৃতিক অঙ্গনের ভ’’মিকার কথা আজও দেশবাশী স্মরণ করেন। তার সৃষ্টি আবাহনী ক্লাব দেশের ক্রীড়াঙ্গনে বিশেষ ভূমিকা রাখে। ১৫ আগস্ট ঘাতকরা জাতিরপিতাসহ শেখ কামালকে হত্যার মধ্য দিয়ে দেশের যুব সমাজের এগিয়ে যাওয়ার প্রেরণাকে ধ্বংস করে।
অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে যুবঋণের চেক ও বিভিন্ন লোকজনের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...