ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৭-০১
  • ৫০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আড়ালে থাকা তালেবানের সর্বোচ্চ নেতা হিবাতুল্লাহ আখুন্দজাদা আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির শীর্ষস্থানীয় আলেমদের গুরুত্বপূর্ণ এক সমাবেশে অংশগ্রহণ করছেন। শুক্রবার সরকারি মুখপাত্র একথা জানান। খবর এএফপি’র।
বিলাল করিমি টুইটার বার্তায় বলেন, আখুন্দজাদা ‘পরিষদ কক্ষে প্রবেশ’ করেন। গত আগস্টে তালেবান ক্ষমতায় আসার পর থেকে তিনি বলতে গেলে জনসম্মুখে আসেননি এবং কোনো ছবিও তুলেননি।
খবরে বলা হয়, বৃহস্পতিবার থেকে তিন হাজারেরও বেশি ধর্মীয় ও প্রবীণ নেতা রাবার-স্ট্যাম্প তালেবানের শাসনের ব্যাপারে তিন দিনের এক সম্মেলনে সমাবেত হয়েছেন। এই সম্মেলনে আখুন্দজাদা অংশ নিতে যাচ্ছেন বলে বিগত কয়েকদিন ধরেই গুজব ছড়িয়ে পড়ে। যদিও এই অনুষ্ঠানে সাংবাদিকদের অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়েছে।
চলতি সপ্তাহে তালেবান সূত্র এএফপি’কে জানায়, এই সম্মেলনে সরকারের সমালোচনা করার সুযোগ থাকবে এবং সেখানে নারী শিক্ষার মতো গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে। উল্লেখ্য, তালেবান সরকারের মধ্যেই নারী শিক্ষার ব্যাপারে পক্ষে-বিপক্ষে মত রয়েছে।
তবে এ সম্মেলনে কোন নারী অংশগ্রহণ করছেন না। দেশটির পূর্বাঞ্চলে শক্তিশালী ভূমিকম্পের আঘাতে সহ¯্রাধিক মানুষ নিহত এবং হাজারো মানুষ গৃহহীন হওয়ার এক সপ্তাহ পর এটি অনুষ্ঠিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat