ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা নোয়াখালীতে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় উচ্ছেদ অভিযান দিনাজপুর হাবিপ্রবিতে ফেলে দেওয়া জিনিস থেকে তৈরি চিত্রকর্ম প্রদর্শনী নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২২-০৭-০৪
  • ৬৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় মহাসড়কের নবনির্মিত নলকা সেতু আজ পুরোপুরি খুলে দেয়া হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ১১টার দিকে সেতুর ঢাকামুখী লেনটি খুলে দেয়া হয়। এ সময় সাকেস-২ ডাব্লউ ও ৬ মীর আকতার লিমিটেডের প্রকল্প ম্যানেজার মো. এখলাস উদ্দিন, ডেপুটি প্রজেক্ট ম্যানেজার শের শাহ, হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। নব নির্মিত নলকা সেতু ঢাকাগামী লেন খুলে দেওয়ায় এবার ঈদে যানজটবিহীন নির্বিঘেœ উত্তরবঙ্গের ১৬ জেলার মানুষ ঈদে ঘরে ফিরতে পারবে বলে আশা প্রকাশ করছেন হাইওয়ে পুলিশসহ সংশ্লিষ্টরা।
জানা যায়, বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থেকে হাটিকুমরুল গোলচত্ত্বর পর্যন্ত ১৯ কিলোমিটার যানজটের মুল কারন ছিল- ঝুকিপুর্ন নলকা সেতু, রাস্তার খানাখন্দ ও ঝুকিপুর্ন ওভারটেক। তিনটি কারণে প্রতিবছর ঈদে উত্তরবঙ্গের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হতো। গত রোজার ঈদের ঝুকিপুর্ন নলকা সেতুর পাশে নতুন ফোরলেন সেতু নির্মাণ করা হলেও, প্রশাসনের চাপে ঠিকাদারী প্রতিষ্ঠান মাত্র একলেন খুলে দিয়েছিল । এ কারনে যানজট একটু কম ছিল। এ বছর সেতুর দুটি লেনই খুলে দেয়া হয়েছে। একই সাথে মহাসড়কের খানাখন্দক সংস্কার করা হয়েছে। এ অবস্থায় এবার যানজটমুক্তের আশা করছে চালকরা।
ঢাকাগামী ট্রাক চালক আব্দুর রহিম ও বাস চালক ফরিদ আহম্মেদ জানান, নবনির্মিত নলকা সেতুটি পুরোপুরো ভাবে খুলে দেওয়ায় কি পরিমান যে উপকার হবে, তা ভাষায় প্রকাশ করা সম্ভব না। আগে যে সেতুটি পার হতে ঘন্টার পর ঘন্টা যানজটের কবলে পড়ে আমাদের দুর্ভোগ পোহাতে হতো, এখন অনায়েসে সেতুটি পার হতে পারবো। এতে আমাদের এবং যাত্রীদের কোন ভোগান্তি পোহাতে হবে না।
ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আকতার লিমিটেড এর প্রকল্প ম্যানেজার এখলাস উদ্দীন জানান, গত তিন বছর যাবত ঢাকা-রংপুর মহাসড়কটি ফোর লেন উন্নতীকরণের কাজ চলছে। এর মধ্যে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় থেকে হাটিকুমরুল গোল চত্বর পর্যন্ত ১৯ কিলোমিটার পর্যন্ত কাজ আমরা বাস্তবায়ন করছি। কাজ শেষ না হলেও, ঈদে ঘরমুখো মানুষের কথা চিন্তা করে দিন-রাত পরিশ্রম করে নলকা সেতুটির নির্মাণ কাজ সম্পূর্ণ করে আজকে পুরোপুরি ভাবে খুলে দেওয়া হয়েছে।
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বলেন, নলকা সেতুর পুরোপুরি খুলে দেওয়ার পাশাপাশি বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল মহাসড়কের খানাখন্দ সংস্কার করায়, যানজট হবে না বলে মনে করছি। এছাড়াও চালকরা যেন ঝূকিপূর্ন ওভারটেক না করে এবং তারা যেন লেন মেনে গাড়ি চালায়, সেজন্য মহাসড়কের পয়েন্টে পয়েন্টে পুলিশ মোতায়েনসহ টহল পুলিশ সার্বক্ষণিক কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat