ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৭-২২
  • ৪০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ফেনী জেলার পরশুরামে ৮ শতাধিক রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা দেয়া হয়েছে । আজ শুক্রবার লায়ন্স ক্লাব চট্টগ্রাম মেট্রোপলিটনের সহযোগিতায় আলাউদ্দিন নাসিম কলেজে দিনব্যাপী এই চিকিৎসা সেবা পরিচালনা করেছে সালেহ উদ্দিন আহমেদ-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন।
আজ সকালে কলেজ মিলনায়তনে চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন সালেহ উদ্দিন আহমেদ-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা সালেহ উদ্দিন আহমেদ চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষে এ উদ্যোগ নেয়া হয়।
ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মরহুমের সন্তান আলাউদ্দিন নাসিম বলেন, ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা, স্বাস্থ্য ছাড়াও আরও বেশকিছু কার্যক্রমের পরিকল্পনা রয়েছে।
ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনীবাসীকে কামাল আইটি সেন্টার উপহার হিসেবে বরাদ্দ দিয়েছেন। পরশুরামে তা বাস্তবায়িত হবে।
লায়ন্স ক্লাব চট্টগ্রাম মেট্রোপলিটনের চেয়ারম্যান লায়ন নাছির উদ্দিন চৌধুরী বলেন, একজন গুণীজনের মৃত্যুবার্ষিকীতে মানুষের উপকারে কাজ করা সবার জন্য সৌভাগ্যের বিষয়।
তিনি বলেন, চোখের চিকিৎসায় অবহেলা করা যাবেনা। যেকোন সময় লায়ন্স ক্লাবের চক্ষু চিকিৎসা কেন্দ্র সবসময় উন্মুক্ত থাকবে।
সালেহ উদ্দিন আহমেদ-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের সদস্য সচিব জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু বলেন, ৮ শতাধিক মানুষকে একসাথে চিকিৎসাসেবা দিতে পারছি এটি অনেক বড় পাওয়া। যারা চিকিৎসা নিচ্ছেন তাদের মধ্যে থেকে যাদের অপারেশন প্রয়োজন হবে ফাউন্ডেশন সব খরচ দিয়ে চট্টগ্রাম লায়ন্স ক্লাবের চক্ষু হাসপাতালে পাঠাবে। আমাদের ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিবছর বাবার মৃত্যুবার্ষিকীতে এই ক্যাম্প আয়োজন করা হবে। পাশাপাশি ফাউন্ডেশনের উদ্যোগে সবসময় সেবামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।
এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জেলা পরিষদ প্রশাসক খায়রুল বাশার মজুমদার তপন। তিনি বলেন, যারা অস্বচ্ছলতার কারণে চিকিৎসাসেবা নিতে পারেন না, তারা এ ক্যাম্পের মাধ্যমে চিকিৎসাসেবা নিতে পারবেন।
জেলা ক্রীড়া সংস্থার সদস্য ইয়াছিন শরিফ মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন লাইন্স ক্লাব চট্টগ্রামের দ্বিতীয় ভাইস গর্ভনর কহিনুর কামাল।
এসময় উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার, ফাউন্ডেশনের পরিচালক অধ্যাপক ডা. জাহানারা আরজু, বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদেরসহ লায়ন্স চট্টগ্রামের নেতৃবৃন্দ। এছাড়াও পরশুরামের বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat