ব্রেকিং নিউজ :
ভোলায় ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান’ সফল করতে চলছে প্রচার-প্রচারণা ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা জনগণই হচ্ছে আমাদের দেশের সবচেয়ে বড় শক্তি : পরিকল্পনা মন্ত্রী কুমিল্লায় অনিয়মের অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী বিএনপির মুখে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের স্মার্ট টেকনোলজি দেশকে আরও গতিশীল করবে : জাহিদ ফারুক দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু আইসিসির ‘মাস সেরা’ পুরস্কারে মনোনীত বাংলাদেশের নিগার
  • আপডেট টাইম : 08/09/2022 04:29 AM
  • 18 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় ৫ হাজার ২৪১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৩৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৪ হাজার ৬৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৮২ জন। এ সময়ে সংক্রমণ বেড়েছে দশমিক ৪৬ শতাংশ। 
বুধবার করোনায় শনাক্তের হার ছিল ৬ দশমিক ৯৪ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ৭ দশমিক ৪০ শতাংশে।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়, দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিন এই রোগে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৩০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৭ লাখ ৮৫ হাজার ৪৫৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ১৪ হাজার ৭৭ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ।
দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ২২৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৫৮ হাজার ৪৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ২৩ শতাংশ।
এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৪ হাজার ১৯৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩২৯ জন। শনাক্তের হার ৭ দশমিক ৮৩ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৭ দশমিক ৫২ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...