ব্রেকিং নিউজ :
ভোলায় ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান’ সফল করতে চলছে প্রচার-প্রচারণা ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা জনগণই হচ্ছে আমাদের দেশের সবচেয়ে বড় শক্তি : পরিকল্পনা মন্ত্রী কুমিল্লায় অনিয়মের অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী বিএনপির মুখে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের স্মার্ট টেকনোলজি দেশকে আরও গতিশীল করবে : জাহিদ ফারুক দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু আইসিসির ‘মাস সেরা’ পুরস্কারে মনোনীত বাংলাদেশের নিগার
  • আপডেট টাইম : 13/09/2022 09:16 PM
  • 11 বার পঠিত

ইউক্রেন বাহিনী রুশ বাহিনীর বিরুদ্ধে পাল্টা  হামলায় গুরুত্বপূর্ণ অগ্রগতি অর্জন করেছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রী এন্টনি ব্লিংকেন সোমবার এ কথা বলেন।
যদিও এখনই ফলাফল নিয়ে ভবিষ্যদ্বানী করা খুব আগাম বলা হবে বলে তিনি উল্লেখ করেন।
মেক্সিকো সিটিতে সাংবাদিকদের তিনি বলেন, ইউক্রেনে বিশেষত উত্তরপূর্বাঞ্চলে ইউক্রেনীয় বাহিনী স্পষ্টত উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। এটি আমাদের সহায়তার ফল। তবে প্রথম ও সর্বাগ্রে এটি ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী ও ইউক্রেনীয় জনগণের অসাধারণ সাহস ও দৃঢ়তার ফসল।
ব্লিংকেন আরো বলেন, তবে পরিস্থিতি কোন দিকে মোড় নিচ্ছে এখনই এ বিষয়ে কিছু বলা আগাম বলা হয়ে যায়। রুশরা ইউক্রেনে যথেষ্ট সেনা ও গোলাবারুদ মোতোয়েন রাখছে। তারা এসব অস্ত্র ও গোলাবারুদ কেবল ইউক্রেনীয় বাহিনীর বিরুদ্ধেই নয়, দেশটির সাধারণ জনগণ ও বেসামরিক স্থাপনার বিরুদ্ধেও ব্যবহার করছে।
উল্লেখ্য, প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি সোমবার বলেছেন, ইউক্রেনের বাহিনী চলতি মাসে রুশ বাহিনীর কাছ থেকে ছয় হাজার বর্গ কিলোমিটার এলাকা পুনর্দখল করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...