ব্রেকিং নিউজ :
ভোলায় ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান’ সফল করতে চলছে প্রচার-প্রচারণা ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা জনগণই হচ্ছে আমাদের দেশের সবচেয়ে বড় শক্তি : পরিকল্পনা মন্ত্রী কুমিল্লায় অনিয়মের অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী বিএনপির মুখে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের স্মার্ট টেকনোলজি দেশকে আরও গতিশীল করবে : জাহিদ ফারুক দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু আইসিসির ‘মাস সেরা’ পুরস্কারে মনোনীত বাংলাদেশের নিগার
  • আপডেট টাইম : 13/09/2022 05:08 AM
  • 10 বার পঠিত

পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় সংহতির ভিত্তিতে উন্নয়ন ত্বরান্বিত করার জন্য দক্ষিণ-দক্ষিণ সংলাপের পররাষ্ট্রমন্ত্রীদের সমন্বয়ে একটি ফোরাম গঠনের ওপর গুরুত্বারোপ করেছেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বলা হয়েছে, বিশ্ব পুনর্গঠনের নতুন উপায় খুঁজে বের করার জন্য বিশ্বব্যাপী সংহতি প্রয়োজন। তিনি সোমবার অনুষ্ঠিত ভার্চুয়াল গোলটেবিল আলোচনায় মূল বক্তব্য দেওয়ার সময় এ আহ্বান জানান।  
পররাষ্ট্রমন্ত্রী বলেন, সংহতির ভিত্তির উপর গঠন করা দক্ষিণ-দক্ষিণ সহযোগিতা ফোরাম থেকে জাতীয় কল্যাণ ও সমষ্টিগত স্বনির্ভরতা ত্বরান্বিত করার পাশাপাশি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য পরবর্তী পদক্ষেপ নেয়া দরকার।
১২ থেকে ১৫ সেপ্টেম্বর ব্যাংককে অনুষ্ঠিত "গ্লোবাল সাউথ-সাউথ ডেভেলপমেন্ট এক্সপো ২০২২" উপলক্ষে "আমাদের কমন এজেন্ডা-এ মিনিস্ট্রিয়াল ডায়ালগ" শীর্ষক আলোচনার আয়োজন করেছে দক্ষিণ-দক্ষিণ সহযোগিতা বিষয়ক জাতিসংঘর কার্যালয়।
থাই উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আরমিদা সালসিয়াহ আলিসজাহবানা, আর্জেন্টিনার পররাষ্ট্র বিষয়ক, আন্তর্জাতিক বাণিজ্য ও উপাসনা মন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো, জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল এবং এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক ও সামাজিক কমিশনের নির্বাহী সচিব রাবাব ফাতিমা এবং স্বল্পোন্নত দেশসমূহসহ ল্যান্ডলকড ডেভেলপিং কান্ট্রিস এবং স্মল আইল্যান্ড ডেভেলপিং স্টেটস এর প্রতিনিধিরা আলোচনায় যোগ দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...