ব্রেকিং নিউজ :
ভোলায় ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান’ সফল করতে চলছে প্রচার-প্রচারণা ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা জনগণই হচ্ছে আমাদের দেশের সবচেয়ে বড় শক্তি : পরিকল্পনা মন্ত্রী কুমিল্লায় অনিয়মের অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী বিএনপির মুখে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের স্মার্ট টেকনোলজি দেশকে আরও গতিশীল করবে : জাহিদ ফারুক দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু আইসিসির ‘মাস সেরা’ পুরস্কারে মনোনীত বাংলাদেশের নিগার
  • আপডেট টাইম : 15/09/2022 12:37 AM
  • 9 বার পঠিত

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের(আইসিসি)এলিট প্যানেলের সাবেক  আম্পায়ার পাকিস্তানের আসাদ রউফ মারা গেছেন।  হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া  রউফের বয়স হয়েছিল ৬৬ বছর।
আম্পায়ার হিসেবে বিংশ শতাব্দির মাঝামাঝি অত্যন্ত গুরুত্বপুর্নদের একজন হিসেবে  রউফ আইসিসি এলিট প্যানেলের সদস্য ছিলেন।
আম্পায়ারিং ক্যারিয়ারে ৬৪টি টেস্ট, ১৩৯ ওয়ানডে ও ২৮ টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন রউফ। টেস্টে ৪৯ ম্যাচে অনফিল্ড আম্পায়ার ও ১৫টিতে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করেন তিনি।
পেশা হিসেবে আম্পায়ারিং বেছে নেওয়ার  আগে মিডল-অর্ডার ব্যাটার হিসেবে প্রথম শ্রেণির ক্যারিয়ার শুরু করেন রউফ। পাকিস্তানের ন্যাশনাল ব্যাংক ও রেলওয়ের হয়ে ৭১ প্রথম শ্রেণির ও ৪০টি লিস্ট ‘এ’তে ম্যাচ খেলেন তিনি। প্রথম শ্রেনিতে ৩৪২৩ ও লিস্ট ‘এ’তে ৬১১ রান করেন রউফ। বল হাতে দুই ফরম্যাটের ক্রিকেটে যথাক্রমে ৩ ও ৯ উইকেট নেন তিনি।  
নিরপেক্ষ আম্পায়ারের যুগের আগে পাকিস্তানি আম্পায়ারদের সুনাম বাড়ানোর পেছনে আলিম দারের পাশাপাশি অবদান রেখেছিলেন রউফও।
২০০৪ সাল থেকে ওয়ানডেতে প্যানেলভুক্ত আম্পায়ার হন তিনি। ২০০৫ সালে প্রথম টেস্ট ম্যাচ পরিচালনা করার এক বছর পরই আইসিসি এলিট প্যানেলে যুক্ত হন তিনি।
তবে ২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে নাম আসায়  এলিট প্যানেল আম্পায়ারের তালিকা থেকে রউফকে বাদ দেয় আইসিসি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...