ব্রেকিং নিউজ :
তাপদাহ: কৃষকদের পাশে গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিস জিম্বাবুয়ে সিরিজ ও ডিপিএলে খেলবেন সাকিব ফিরে গেল মিয়ানমার সেনাবাহিনী ও বিজিপির ২৮৮ সদস্য মুক্তিযুদ্ধে প্রবাসী বাঙালিদের অবদান ছিল অনন্য : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ ডুপন্ট বাংলাদেশে বর্জ্য পানি পরিশোধন করতে চায় থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ আগামী ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, বন্ধ থাকবে অ্যাসেম্বলি যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান
  • প্রকাশিত : ২০২২-০৭-২৮
  • ৩৭৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, পানিসহ প্রাকৃতিক সম্পদ ব্যবহারে অপচয় রোধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
 তিনি বলেন, বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় সরকার বিভিন্ন ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। তাই জনগণকেও বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।
“বৃক্ষপ্রাণের প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেরপুর জেলা প্রশাসন ও বন অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন ও বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আজ বৃহস্পতিবার প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ২০০৫-২০০৬ সালে ৪০ শতাংশ ঘরে বিদ্যুৎ ছিলো, বর্তমানে শতভাগ ঘরে বিদ্যুৎ দেয়া হয়েছে। বিদ্যুৎ তৈরী করতে যে তেল লাগে সেটা আমদানী করতে হয়। ইউরোপে গ্যাস বন্ধ হচ্ছে, বিভিন্ন ভাবে তেল বন্ধ হচ্ছে, ব্যাপকভাবে ইউরোপে জিনিস পত্রের দামও বেড়ে গেছে। এর প্রভাব আমাদের দেশেও পড়েছে। 
জনপ্রশাসন প্রতিমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, আগামী অক্টোবর মাসের মধ্যে সমস্যা কেটে যাবে। ৬ মাসের জ্বালানি ব্যবস্থা করা আছে-উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘‘যখন কোন কিছু আমদানি করতে হয় তা ৬ মাসের পরিকল্পনা করে করতে হয়।’’
মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুষ্টিয়া বিভাগীয় বন কর্মকর্তা জি.এম. মোহাম্মদ কবির ও মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মোজাহিদুল ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, মেহেরপুর সামাজিক বনায়ন ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাফর উল্লাহ।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় জেলা পর্যায়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, সামাজিক বনায়ন কার্যক্রমের আওতায় উপকার ভোগিদের মাঝে চেক বিতরণ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ বাস্তবায়নাধীন লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট শীর্ষক প্রকল্পের আওতায় প্রফেশনাল আউটসোর্সিং প্রশিক্ষণপ্রাপ্ত সেরা ফ্রিল্যান্সিংদের মাঝে ল্যাপটপ বিতরণ, সরকারি শিশু পরিবার (বালক) নিবাসিদের মাঝে মেধাবৃত্তির চেক প্রদান এবং সমবায় কার্যক্রম বিস্তৃতিকরণ প্রকল্পের আওতায় উপকারভোগিদের মাঝে চেক বিতরণ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat