ব্রেকিং নিউজ :
ভোলায় ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান’ সফল করতে চলছে প্রচার-প্রচারণা ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা জনগণই হচ্ছে আমাদের দেশের সবচেয়ে বড় শক্তি : পরিকল্পনা মন্ত্রী কুমিল্লায় অনিয়মের অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী বিএনপির মুখে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের স্মার্ট টেকনোলজি দেশকে আরও গতিশীল করবে : জাহিদ ফারুক দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু আইসিসির ‘মাস সেরা’ পুরস্কারে মনোনীত বাংলাদেশের নিগার
  • আপডেট টাইম : 17/09/2022 05:11 AM
  • 6 বার পঠিত

দামেস্ক বিমান বন্দরের কাছে শনিবার ইসরাইলি বিমান হামলায় সিরিয়ার পাঁচ সৈন্য নিহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।
সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানায়, সেখানে ‘ইসরাইলের চালানো এ আগ্রাসনে পাঁচ সৈন্য নিহত হন এবং  বস্তুগত কিছু জিনিসপত্রের ক্ষতি হয়েছে।’
সংস্থাটি আরও জানায়, শুক্রবার দিবাগত রাত ১২ টার পর পরই শনিবার প্রথম প্রহরে (গ্রিনিচ মান সময় শুক্রবার ২১৪৫ টা) এ বিমান হামলা চালানো হয়। সিরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় লেক তিবারিয়াস অভিমুখ থেকে চালানো এ হামলা লক্ষ্য ছিল দামেস্ক বিমানবন্দর ও দামেস্কের দক্ষিণের বিভিন্ন স্থাপনা।
যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস এসব হামলায় সিরিয়ার পাঁচ সৈন্য নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে।
তারা আরও জানায়, ইসরাইলি হামলায় ইরান সমর্থিত দুই যোদ্ধাও নিহত হন।
পর্যবেক্ষণ সংস্থা জানায়, ইসরাইলি হামলার প্রধান লক্ষ্য ছিল দামেস্ক বিমান বন্দরের কাছে এবং দামেস্কের অভ্যন্তরে ঘাঁটি গেঁড়ে থাকা ইরান সমর্তিত বিভিন্ন গ্রুপ।
উল্লেখ্য, গত মাসেও রাজধানী দামেস্ক এবং উপকূলীয় তার্তুস প্রদেশের দক্ষিণে ইসরাইলি বিমান হামলায় তিন সৈন্য প্রাণ হারান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...