ব্রেকিং নিউজ :
নানা কর্মসূচীতে গোপালগঞ্জে বাংলা নববর্ষ পালন বর্ণাঢ্য আয়োজনে রাঙ্গামাটিতে বাংলা নববর্ষ উদযাপন পাল্টা হামলা হলে প্রতিক্রিয়া হবে ভয়াবহ, হুঁশিয়ারি ইরানের সোমালিয়ার জিম্মিদশা থেকে মুক্তিতে স্বস্তি নোয়াখালীর দুই নাবিকের পরিবারে আগামিকাল নড়াইলে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’ মেহেরপুরে বিভিন্ন রোগে আক্রান্তদের আর্থিক সহায়তা বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পুঁথি পাঠ, লালন সঙ্গীত, নৃত্য ও ঢাকের তালে বর্ষবরণ প্রধানমন্ত্রী সকলের নিজস্ব কৃষ্টি ও সংস্কৃতি পালনের সুযোগ করে দিয়েছেন : পার্বত্য প্রতিমন্ত্রী ইরান-ইসরায়েল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনায় আরও ৪ জন গ্রেফতার
  • প্রকাশিত : ২০২২-০৭-৩১
  • ৩৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সরকারি কর্মচারীরা অবসরের যাওয়ার পর সরকারের মালিকানাধীন, আংশিক মালিকানাধীন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত  ব্যক্তিদের নির্বাচনে অযোগ্য ঘোষণার প্রস্তাব করেছে জাতীয় পার্টি (জাপা)।
আজ নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে অংশ নিয়ে জাপা নেতৃবৃন্দ এ প্রস্তাব দেয়। 
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে জাপা মহাসচিব মজিবুল হক চুন্নুর নেতৃত্বে পার্টির ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল সংলাপে অংশ নেন। 
সংলাপে পার্টির পক্ষ থেকে নির্বাচনী ব্যয় ২৫ লাখ টাকার পরিবর্তে ৫০ লাখ টাকা করার প্রস্তাবও করা হয়। 
এ ছাড়া আরো প্রস্তাব করা হয়েছে যে, নির্বাচনের সময় নির্বাচন কমিশনের অধীনে কর্মরত সব পর্যায়ের কর্মচারীরা নির্বাচন সংক্রান্ত কমিশনের কোনো নির্দেশ অমান্য করলে কমিশন সংশ্লিষ্ট বিভাগে না পাঠিয়ে নিজস্ব ক্ষমতাবলে যাতে  শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারে সেলক্ষ্যে প্রয়োজনীয় আইন করতে হবে।
ইউটিলিটিস বিল, ক্রেডিট কার্ডের বিলের জন্য প্রার্থিতা বাতিলের যে বিধান বর্তমানে বহাল রয়েছে তা বাতিল করার প্রস্তাব করা হয়েছে।
জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু ছাড়াও পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, এডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, ফখরুল ইমাম, মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূইয়া, লিয়াকত হোসেন খোকা, জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন ভূইয়া, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু সংলাপে যোগ দেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat