ব্রেকিং নিউজ :
বার্সেলোনার বিদায়ে ক্লাব বিশ্বকাপে জায়গা করে নিল এ্যাথলেটিকো “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় চের্নিগিভে রাশিয়ার হামলায় নিহত ৮,আহত ১৮ জন: মেয়র ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত শরীয়তপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা প্রতিদিন দিনাজপুর থেকে শতাধিক মেট্রিক টন টমেটো বিভিন্ন জেলায় সরবরাহ নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন মারা গেছেন বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় মিয়ানমারের নেত্রী অং সান সুচি
  • প্রকাশিত : ২০২২-০৮-০২
  • ৫১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১০ দশমিক ৮৯ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে শহর ও গ্রামে কোনো রোগির মৃত্যুর খবর পাওয়া যায়নি।
চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে গতকাল ১৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ১৭ জনই শহরের । জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৮ হাজার ৫৫৭ জনে। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৭০৮ এবং গ্রামের ৩৪ হাজার ৮৪৯ জন
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে গতকাল ২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শহরের ৫ জন পজিটিভ শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনার মধ্যে একটিতে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে ৫ জনের নমুনা পরীক্ষা করলে একজনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।
বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১৭ জনের নমুনায় একজনের দেহে ভাইরাসের অস্তিত্ব মিলেছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৮টি নমুনার মধ্যে একটিতেও করোনা চিহ্নিত হয়নি। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৭ জনের নমুনায় একজনের দেহে ভাইরাস শনাক্ত হয়। এপিক হেলথ কেয়ার চট্টগ্রাম ল্যাবে ১৪টি নমুনায় ২টি আক্রান্ত শনাক্ত হয়। মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনায় ৫টিতে সংক্রমণ ধরা পড়ে। এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৮ জনের নমুনারই নেগেটিভ রেজাল্ট আসে। এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৩ নমুনার একটিতে করোনার জীবাণু থাকার প্রমাণ মিলেছে। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ২৬ জনের এন্টিজেন টেস্ট করা হলে সকলেই করোনামুক্ত বলে জানানো হয়।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি’তে ২৫ শতাংশ, চমেকহা’য় ৭ দশমিক ৬৯, আরটিআরএলে ২০, শেভরন ও মেডিকেল সেন্টার হাসপাতালে ৫ দশমিক ৮৮, এপিক হেলথ কেয়ারে ১৪ দশমিক ২৮, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২০, এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৩৩ দশমিক ৩৩, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাব এবং এন্টিজেন টেস্টে ০ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat