ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা নোয়াখালীতে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় উচ্ছেদ অভিযান দিনাজপুর হাবিপ্রবিতে ফেলে দেওয়া জিনিস থেকে তৈরি চিত্রকর্ম প্রদর্শনী নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২২-০৮-০৩
  • ৩৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় টেলিফোন শিল্প সংস্থা (টেশিস)কে হাইটেক পার্ক ঘোষণা করে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করার যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।  
কমিটির সভাপতি এ.কে.এম রহমতুল্লাহর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহমী গোলন্দাজ বাবেল, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক সভায় অংশগ্রহণ করেন।
বিশেষ আমন্ত্রণে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার সভায় অংশগ্রহণ করেন।
সভায় বিগত সভার সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি আলোচনা করা হয়। এছাড়া ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ’নগদ’ কোন্ প্রক্রিয়ার মাধ্যমে ডাক বিভাগের সাথে কার্যক্রম পরিচালনা করছে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। নগদ-এর সার্বিক কার্যক্রম সম্পর্কে তথ্য-উপাত্ত আগামী সভায় উপস্থাপন সুপারিশ করা হয়।
সভায় দুর্গম চরাঞ্চল ও হাওর-বাওর অঞ্চলকে ডিজিলাটাইজেশনের আওতায় অন্তর্ভুক্ত করে সামাজিক দায়বদ্ধতা তহবিলের সহায়তায় আইসিটি সেবা সম্প্রসারণের  সুপারিশ করা হয়।
সভায় করোনা পরিস্থিতির উন্নতি হওয়া সাপেক্ষে কমিটির সদস্যগণের নির্বাচনী এলাকায় ‘মুজিব জন্মশতবর্ষ’ উপলক্ষ্যে অনুষ্ঠান আয়োজনে আইসিটি এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য পুনরায় সুপারিশ করা হয়।
এছাড়া সকল সাব-কমিটির রিপোর্ট আগামী সভায় উপস্থাপনের জন্য কমিটি সুপারিশ করে।
সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শাহাদতবরণকারীদের এবং সদ্য প্রয়াত ডেপুটি স্পিকার মো’. ফজলে রাব্বী মিয়ার রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন ও মোনাজাত করা হয়।  
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, বিভিন্ন বিভাগ ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat