ব্রেকিং নিউজ :
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে : পরিবেশমন্ত্রী সাবের চৌধুরী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী নাটোরে শিশু একাডেমির প্রশিক্ষণার্থীদের শিক্ষা সফর বাংলার বাঘ নামে পরিচিত হক সাহেব ছিলেন গণমানুষের নেতা : রাষ্ট্রপতি শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আগামীকাল উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি ২৮ এপ্রিল ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’
  • প্রকাশিত : ২০২২-০৮-০৩
  • ৪৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ও জেলা ইউনিট কমান্ডের যৌথ উদ্যোগে আগামী ৫-১০ আগস্ট পর্যন্ত ৬ দিনব্যাপী কর্মসূচী ঘোষণা করা হয়েছে। 
আজ বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসুচী ঘোষণা করা হয়। নগরীর আন্দরকিল্লাস্থ সিটি করপোরেশন চত্ত্বরে প্রথমবারের মতো ৬ দিনব্যাপী টানা আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়েছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে আলোচনা সভা শুরু হবে এবং সকাল ১০টা থেকে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শন করা হবে। 
সংবাদ সম্মেলনে মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহাম্মদ ও জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরওয়ার কামাল দুলুর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন। সংবাদ সম্মেলনে জাতীয় শোক দিবস উপলক্ষে ৬ দিনের কর্মসূচী ঘোষণা করা হয়।
৫ আগস্ট শুক্রবার বিকেল ৩টায় খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যে দিয়ে শোক দিবসের কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক। ঐদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি। প্রধান বক্তা থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি।
৬ আগস্ট শনিবার বিকেল ৩টায় অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। ৭ আগস্ট রোববার বিকেল ৩টায় অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। ৮ আগস্ট সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। ৯ আগস্ট মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। ১০ আগস্ট অনুষ্ঠানের শেষ দিন বিকেল ৩টায় অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান এমপি। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat