ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-০৯-২০
  • ২০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, উন্নয়ন কাজের মাধ্যমে পার্বত্য অঞ্চলের চেহারা পাল্টে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থানচি উপজেলা ও রুমা উপজেলার উন্নয়নে প্রধানমন্ত্রীর ভূমিকা অনস্বীকার্য।
আজ মঙ্গলবার বান্দরবান জেলার থানচি উপজেলার মনাইপাড়া স্বধম্মাশ্রী বৌদ্ধ বিহারের ছাত্রাবাস নির্মাণ কাজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন ও থানচি উপজেলার শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, শিক্ষা সামগ্রী ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী এ সময় আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন। প্রধানমন্ত্রী থানচি সফর করেছেন উল্লেখ করে তিনি বলেন, পার্বত্য অঞ্চলের মানুষকে ভালোবাসেন তিনি (শেখ হাসিনা)। 
তিনি বলেন, যেখানে থানচি থেকে বান্দরবান যেতে এক সময় চারদিন লেগে যেতো, প্রধানমন্ত্রীর কল্যাণে এখন মানুষ কয়েক ঘন্টার মধ্যে বান্দরবান থেকে থানচি আসতে পারছে। 
তিনি আরো বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকে থানচিতে প্রথম স্বাস্থ্য কেন্দ্র, নতুন নতুন স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, মাদ্রাসা, সড়ক ব্যবস্থার উন্নয়ন হয়েছে। 
এসময় পার্বত্য উন্নয়ন বোর্ডের সদস্য মো. হারুনুর রশিদ, বান্দরবান অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল মনসুরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী বান্দরবান পার্বত্য জেলা পরিষদ বাস্তবায়নে এক কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে থানচি বাজার আরসিসি পাকা রাস্তা, যিবোহা ঝিরি ছাত্রাবাসে যাওয়ার জন্য রাস্ত নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat