ব্রেকিং নিউজ :
সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাইজ ফর ক্রিয়েটিভ ইকোনমি এর মনোনয়ন আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানি রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে অভিযান পরিচালনায় হাইকোর্টের নির্দেশ প্রধানমন্ত্রী কাল কক্সবাজার জনসভায় বক্তৃতা দেবেন পরিবেশবান্ধব শিল্পায়ন বাস্তবায়নে কাজ করছে বেসরকারি খাত : এফবিসিসিআই সভাপতি সারাদেশের মতো সোহরাওয়ার্দী উদ্যানেও সরকার নিরাপত্তা দেবে : তথ্যমন্ত্রী বাংলাদেশ-ভারত মৈত্রী দিবসে সম্প্রীতি বাংলাদেশ’র শুভেচ্ছা বিএনপি’র সমাবেশের স্থান নিয়ে সমস্যার সমাধান হয়ে যাবে : ওবায়দুল কাদের যশোর মুক্তদিবস পালিত
  • আপডেট টাইম : 16/11/2022 11:09 PM
  • 19 বার পঠিত

কৃষি মন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক বলেছেন, মেহেরপুরের কৃষি দেশের অন্যান্য জেলার তুলনায় অনেক গতিশীল। এই জেলায় বছরে চারটি পর্যন্ত ফসল চাষ হয়। 
তিনি বলেন, এখানকার কৃষকরা বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর কৃষিতে অভ্যস্ত হয়ে পড়েছে। প্রযুক্তি ব্যবহার করে তারা শুধু দেশে নয়, বিদেশেও উৎপাদিত ফসল রপ্তানি করে আর্থিকভাবে লাভবান হচ্ছেন। 
তিনি আজ বুধবার মেহেরপুরের মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ শেষে মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ‘কৃষি প্রযুক্তি ও কৃষি ঋণ মেলা ২০২২’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
কৃষিমন্ত্রী বলেন, এ জেলার কৃষকরাই মুক্তিযুদ্ধের সময় প্রথম সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করেছিল। এজন্য মেহেরপুরের মানুষের নাম শ্রদ্ধার সাথে উচ্চারিত হবে। 
কৃষিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে জাপান কেন, কোনো রাষ্ট্রদূতের নাক গলানো আমরা কখনোই মেনে নিতে পারি না। তাদের আবারও সর্তক করা হবে। বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। একটি রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এ দেশকে স্বাধীন করেছি। ফলে কারো কাছে মাথা নত করা বা দেশের আত্মমর্যাদা রক্ষায় আমরা কাউকে ছাড় দেবো না। 
তিনি বলেন, সংবিধানের ১২৬ ধারায় সুস্পষ্ট বলা আছে, নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।  বিএনপি যতই গলাবাজি করুক, আগামী  নির্বাচনে অংশগ্রহণ করবে তারা। বিএনপি সহিংসতার পথ বেছে নিলে তা রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। 
মেহেরপুর জেলা থেকে ৩ হাজার মেট্রিকটন কপি রপ্তানি হয়। আগামীতে মেহেরপুর জেলা থেকে  ৩০ হাজার মেট্রিকটন কপি রপ্তানি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি ও  মেহেরপুরের গাংনী আসনের এমপি সাহিদুজ্জামান খোকন। জেলা প্রশাসনের সহকারি কমিশনার রনি খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, বিএডিসির চেয়ারম্যান এ এফ এম হায়তুল্লাহ, কৃষি বিপনন অধিদপ্তরের মহা পরিচালক আবদুল গাফ্ফার খান, বাংলাদেশ কৃষি গবেষণা কান্সিলের নির্বাহি চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সালাম, মেহেরপুরের পুলিশ সুপর রাফিউল আলম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...