ব্রেকিং নিউজ :
সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাইজ ফর ক্রিয়েটিভ ইকোনমি এর মনোনয়ন আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানি রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে অভিযান পরিচালনায় হাইকোর্টের নির্দেশ প্রধানমন্ত্রী কাল কক্সবাজার জনসভায় বক্তৃতা দেবেন পরিবেশবান্ধব শিল্পায়ন বাস্তবায়নে কাজ করছে বেসরকারি খাত : এফবিসিসিআই সভাপতি সারাদেশের মতো সোহরাওয়ার্দী উদ্যানেও সরকার নিরাপত্তা দেবে : তথ্যমন্ত্রী বাংলাদেশ-ভারত মৈত্রী দিবসে সম্প্রীতি বাংলাদেশ’র শুভেচ্ছা বিএনপি’র সমাবেশের স্থান নিয়ে সমস্যার সমাধান হয়ে যাবে : ওবায়দুল কাদের যশোর মুক্তদিবস পালিত
  • আপডেট টাইম : 20/11/2022 09:27 PM
  • 10 বার পঠিত

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহমেদ বলেছেন, শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ও এর সঠিক ব্যবহারের মাধ্যমেই রয়েছে আগামীর সমৃদ্ধ বাংলাদেশের চাবিকাঠি। 
তিনি বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে যে উন্নত বাংলাদেশ  প্রতিষ্ঠা করতে চায়- তার স্বপ্ন সারথী আজকের শিশু। বঙ্গবন্ধু সর্বজনীন  প্রাথমিক শিক্ষা ব্যবস্থা  প্রতিষ্ঠার যে স্বপ্ন দেখেছিলেন- তা বাস্তবায়নে  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অঙ্গীকারবদ্ধ। 
আজ রাজধানীর একটি হোটেলে সকল শিশুর জন্য অন্তর্ভূক্তিমূলক  প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে ইউএস এইডের ‘সবাই মিলে শিখি’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন তিনি।
সচিব বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিশ্চিতকরণে অন্তর্ভূক্তিমূলক প্রাথমিক শিক্ষার বাস্তব রূপায়নে অগ্রসর ও সক্ষম শিশুর পাশাপাশি দরিদ্র ও  প্রতিবন্ধী শিশুদের মাঝেও শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে। 
অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউ এস এইডের মিশন ডিরেক্টর ক্যাথেরিন ডি. স্টিভেনস ও  ইউএস এইডের আইসিটি ডিরেক্টর ড. কারম্যান স্ট্রিগেল উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...