ব্রেকিং নিউজ :
সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাইজ ফর ক্রিয়েটিভ ইকোনমি এর মনোনয়ন আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানি রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে অভিযান পরিচালনায় হাইকোর্টের নির্দেশ প্রধানমন্ত্রী কাল কক্সবাজার জনসভায় বক্তৃতা দেবেন পরিবেশবান্ধব শিল্পায়ন বাস্তবায়নে কাজ করছে বেসরকারি খাত : এফবিসিসিআই সভাপতি সারাদেশের মতো সোহরাওয়ার্দী উদ্যানেও সরকার নিরাপত্তা দেবে : তথ্যমন্ত্রী বাংলাদেশ-ভারত মৈত্রী দিবসে সম্প্রীতি বাংলাদেশ’র শুভেচ্ছা বিএনপি’র সমাবেশের স্থান নিয়ে সমস্যার সমাধান হয়ে যাবে : ওবায়দুল কাদের যশোর মুক্তদিবস পালিত
  • আপডেট টাইম : 23/11/2022 05:31 PM
  • 9 বার পঠিত

গোপালগঞ্জে আজ ৩টি অবৈধ ইটভাটা উচ্ছেদ করে ৯ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরসহ যৌথ টিম সকালে গোপালগঞ্জ সদর উপজেলার চর পুকুরিয়া ও দুর্গাপুর গ্রামে অভিযান চালিয়ে মেসার্স মেঘনা ব্রিকস, মেসার্স জেএসবি ব্রিক্স, মেসার্স ম্যাক্স ব্রিকস উচ্ছেদ করে।
এসময় ওই ৩ ভাটা মালিকে ৩ লাখ টাকা করে মোট মোট ৯ লাখ টাকা জরিমানা করে আদায় করা হয়। জরিমানা আদায়ের পর ভাটা ৩টি উচ্ছেদ করা হয়। আভিযান চলাকালে ভাটাগুলোর চিমুনী ও ক্লীম ভেঙ্গে দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস আগুন নিভিয়ে দেয়।
গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফ হোসেন ও পারিবেশ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আসাদুজ্জমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে।
পারিবেশ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ আসাদুজ্জমান বলেন, ২০১৯ সালের ইট প্রস্তুত ও ভাটা স্থাপন, নিয়ন্ত্রণ (সংশোধন) আইন অনুযায়ী গ্রিণ ও ক্লীন গোপালগঞ্জ গড়ার লক্ষ্যে আমরা অভিযান পরিচালনা করি। অবৈধভাবে স্থাপিত ৩ টি ইটভাটা আমরা এ অভিযানে উচ্ছেদ করেছি। ভাটাগুলো লাইসেন্স ছাড়া অবৈধভাবে গড়ে উঠেছিলো। এদের পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এছাড়া ভাটাগুলো কাঠ পুড়িয়ে পরিবেশের ক্ষতি করছিলো।
যেসব ভাটা পরিবেশের ক্ষতি করছে,সেগুলো চিহ্নিত করে আমরা উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছি। অভিযানে পরিবেশ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক মনিরুজ্জামান শেখ, গোপালগঞ্জ থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও আনসার ব্যাটেলিয়ন সদস্যরা অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...