ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২২-০৯-২৭
  • ২৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে সারাদেশে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষক উপ-কমিটি। আগামীকাল সারাদেশে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হবে।
আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন আজ এ বিষয়ে বলেন, “ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আমরা এক সপ্তাহের মধ্যে সারাদেশে ৭৬ হাজার চারা রোপণ করব। কারণ তিনি সবসময় পরিবেশ রক্ষায় নানা ধরণের গাছের চারা রোপণ করেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অনুপ্রেণায় আমরা এই বৃক্ষরোপণ কার্যক্রম গ্রহণ করেছি"। তিনি বলেন, প্রাথমিকভাবে সাব-কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মস্থান টুঙ্গিপাড়া থেকে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করবে। দেলোয়ার বলেন, আগামীকাল (২৮ সেপ্টেম্বর) থেকে উপ-কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় প্রায় ২০ হাজার তালগাছ রোপণ করবেন।
এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি ১৫ লাখ চারা রোপণ ও বিতরণ করে।
সারাদেশে এক কোটির বেশি বৃক্ষ রোপণ করেছে আওয়ামী লীগ ও তার বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠন।
দেলোার হোসেন বলেন, সারাদেশে পর্যায়ক্রমে এই বৃক্ষরোপণ কর্মসূচি চলবে। বৃক্ষরোপণ কর্মসূচীর পাশাপাশি সাধারণ মানুষকে পরিবেশ সচেতন করে তুলতে কাজ করা হবে। তিনি বলেন, পরিবেশ রক্ষায় গণসচেতনতা সৃষ্টিতে অসামান্য পারফরম্যান্সের জন্য আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি ২০১৯ সালে “বিশ্ব পরিবেশ দিবস হিরো” হিসেবে স্বীকৃতি পেয়েছে।
উপ-কমিটি বিভিন্ন জাতীয়, আন্তর্জাতিক সেমিনার এবং সম্মেলনের আয়োজন করে। বাংলাদেশকে সবুজ করার লক্ষ্যে দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযানও পরিচালনা করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat