ব্রেকিং নিউজ :
জলবায়ু ও আবহাওয়া বিপর্যয়ে ২০২৩ সালে এশিয়া সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত: জাতিসংঘ আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট এলাকার বাইরে থাকা জমির মালিকদের জরিপ সম্পর্কে জানাতে বিডিএস’র প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর গাজাসহ অন্যান্য বৈশ্বিক ইস্যুর কারণে রোহিঙ্গা ইস্যু যেন বিলীন হয়ে না যায়: দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ২০৫০ সালের মধ্যে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১০-০৫
  • ২৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি মঙ্গলবার বলেছেন, তার বাহিনী ইউক্রেনের দক্ষিণাঞ্চলে ‘দ্রুত ও বড়’ ধরনের সফলতা অর্জন করেছে। এতে তারা চলতি সপ্তাহে রুশ বাহিনীর হাত থেকে ‘কয়েক ডজন’ গ্রাম পুনর্দখল করে নিয়েছে। খবর এএফপি’র।
সামাজিক মাধ্যমে দেওয়া প্রতিদিনের ভাষণে জেলেনস্কি বলেন, ‘ইউক্রেনের সেনাবাহিনী দেশটির দক্ষিণাঞ্চলে দ্রুতগতিতে এবং দৃঢ়তার সাথে অগ্রসর হচ্ছে। তিনি আরো বলেন, তার সৈন্যরা পুনরায় দক্ষিণ ও পূর্বাঞ্চলে ‘কয়েক ডজন’ গ্রামের নিয়ন্ত্রণ গ্রহণ করেছে।’
তিনি বলেন, খেরসন, লুগানস্ক ও দনেৎস্ক অঞ্চলের কিছু ভূখ- পুনর্দখল করা হয়েছে। রাশিয়ার অন্তর্ভূক্ত করার প্রশ্নে গত সপ্তাহে সেখানে গণভোট অনুষ্ঠিত হয়।
কিয়েভ ও পশ্চিমাবিশ্ব প্রহসনের এ গণভোটের নিন্দা জানিয়েছে।
মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপস্থাপন করা মানচিত্র অনুযায়ী, জেলেনস্কি ইউক্রেনের দক্ষিণের খেরসন অঞ্চলের আটটি গ্রামের কথা উল্লেখ করেন, যেখানে মস্কোর সামরিক বাহিনী ইউক্রেনের ব্যাপক পাল্টা অভিযানের মুখে বাধ্য হয়ে পিছু হটে।
জেলেনস্কি বলেন, ‘আমাদের সৈন্যরা থামবে না। আমাদের পুরো ভূখ- থেকে দখলদারদের বিতাড়িত করা এখন সময়ের ব্যাপার মাত্র।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat