ব্রেকিং নিউজ :
খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী: হাছান মাহমুদ বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী ভারতের নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদী মোদির জয় প্রায় নিশ্চিত
  • প্রকাশিত : ২০২২-১০-০৫
  • ৩৪৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ বিরতির পর ফের পর্দায় দেখা যাবে সুস্মিতা সেনকে। ওয়েব সিরি়জ় ‘আর্যা’র তৃতীয় সিজনের নামভূমিকায় দেখা যাবে তাকে। তবে বলিউড পাড়ায় জল্পনা, ‘আর্যা’ ওয়েব সিরিজের পাশাপাশি বড় প্রযোজনা সংস্থার ব্যানারে আরও একটি ওয়েব সিরিজ়ের মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছেন প্রাক্তন এই বিশ্বসুন্দরী।
আত্মজীবনীমূলক সেই সিরিজ়ে তাকে মহারাষ্ট্রের ট্রান্সজেন্ডার আন্দোলনের অন্যতম মুখ গৌরী সবন্তের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। সিরিজ়ের পরিচালনার দায়িত্বে থাকছেন মরাঠি পরিচালক রবি যাদব।
গৌরী সবন্তের নাম জন্মের পর ছিল গণেশ সবন্ত। মুম্বাইয়ে রূপান্তরকামীদের আর্থ-সামাজিক মানোন্নয়ন-সহ নানা কাজের সঙ্গে যুক্ত ছিলেন গৌরী। ‘সখী চার চৌঘি ট্রাস্ট’ নামক সেবামূলক প্রতিষ্ঠানের কর্ণধারও এই রূপান্তরকামী। সবন্তের এই প্রতিষ্ঠান এইডসের সংক্রমণ রুখতে নানা পদক্ষেপ করে থাকে।
২০০১ সালে এক যৌনকর্মীর কন্যাসন্তানকে দত্তক নিয়ে রাতারাতি সংবাদ শিরোনামে চলে এসেছিলেন গৌরী। সেই কন্যাসন্তানের নাম রেখেছিলেন ‘গায়েত্রী’। সেই সময় তাকে ‘ভারতের প্রথম রূপান্তরকামী মা’-এর উপধী দেওয়া হয়েছিল।
গৌরীর প্রিয় ‘গায়েত্রী’ কিছু দিন আগেই একটি ছোট ভিডিওতে জানিয়েছিলেন, কীভাবে তাকে তার নতুন মা উদ্ধার করেছিলেন।
সেই ভিডিওতে গায়েত্রী আরও জানিয়েছিলেন, তিনি আইনজীবী হিসাবে জীবনে প্রতিষ্ঠিত হতে চান এবং তার রূপান্তরকামীদের লড়াইয়ে আইনি সহায়তা দিতে চান। সূত্র: আনন্দবাজার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat