• প্রকাশিত : ২০২২-১০-২০
  • ৩৯৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আর্মি মেডিক্যাল কোরের ‘বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২২’ আর্মি মেডিক্যাল কোর সেন্টার এন্ড স্কুল আজ বৃহস্পতিবার টাঙ্গাইলের ঘাটাইলে শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 
সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত আর্মি মেডিক্যাল কোরের ইউনিটসমূহের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং আর্মি মেডিক্যাল কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। তিনি আর্মি মেডিক্যাল কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স¥রণ করেন এবং আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে এই কোরের সকল সদস্যের প্রতি আহ্বান জানান। 
আর্মি মেডিক্যাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধানের উপস্থিতি এই কোরের সদস্যদের মধ্যে নতুন উদ্দীপনা সৃষ্টি করেছে এবং এতে কোরের প্রতিটি সদস্যের মধ্যে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে। সম্মেলনে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী সহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 
পরবর্তীতে সেনাবাহিনী প্রধান ঘাটাইল ফিল্ড ফায়ারিং রেঞ্জে নবনির্মিত একটি ফিল্ড রেজিমেন্টের আর্টিলারি গান পজিশন এর শুভ উদ্বোধন করেন। এরপর তিনি সাউথ আফ্রিকা থেকে আমদানিকৃত সেমি অটোমেটিক গ্রেনেড লঞ্চারের প্রশিক্ষণ ফায়ারিং অবলোকন করেন। এই প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি ইউনিটসমূহ এই ফায়ারিং রেঞ্জে তাদের প্রশিক্ষণ ফায়ার পরিচালনা করতে সক্ষম হবে। 
এসময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়াও, সেনাবাহিনী প্রধান ১৯ পদাতিক ডিভিশনের মাল্টিপারপাস সেডে সকল পদবীর অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যদের উদ্দেশ্যে দরবার নেন। 
এদিকে গতকাল বুধবার আর্মি মেডিক্যাল কোর সেন্টার এন্ড স্কুল, শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে আর্মি মেডিক্যাল কোরের ১৩তম কর্নেল কমান্ড্যান্টের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মহাপরিচালক, সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, আর্মি মেডিক্যাল কোরের ১৩তম কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত হন এবং সশস্ত্র সালাম গ্রহণ করেন। 
অনুষ্ঠানে কমান্ড্যান্ট আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ মেজর জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী সহ উর্ধতন  সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat