ব্রেকিং নিউজ :
মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের আইপিইউ’র গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পিকার ভুটানের রাজার কুড়িগ্রাম বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২২-১১-১১
  • ৩৪৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করায় সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলতে ব্যর্থ হলো বাংলাদেশের কিশোরীরা। আজ কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ড্র হওয়ায় বাংলাদেশকে ৩ পয়েন্টে পেছনে রেখে শিরোপা নিশ্চিত করে সফরকারী নেপাল। এই নিয়ে চার ম্যাচে তিনটি জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হাবর গৌরব অর্জন করে নেপাল। 
অপরদিকে চার ম্যাচের মধ্যে দুটি জয়, একটিতে হার এবং এক ড্রয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ৭ পয়েন্ট। টুর্নামেন্টে ভুটানকে দুই লেগে যথাক্রমে ৮-০ ও ৯-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। কিন্তু প্রথম লেগে নেপালের কাছে পরাজিত হয় স্বাগতিক কিশোরীরা। ফলে আজ ড্র করায় চার ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের। 
নেপালের চেয়ে পয়েন্টে ৩ পয়েন্টে পিছিয়ে থাকলেও গোল পার্থক্যে এগিয়ে ছিল বাংলাদেশ। ফলে শিরোপা নিশ্চিতের জন্য আজ জয়ের বিকল্প কোন পথ খোলা  ছিলনা স্বাগতিক মেয়েদের সামনে। অপরদিকে শিরোপা নিশ্চিতের জন্য একটি ড্র’ই যথেষ্ঠ ছিল নেপারের জন্য। শেষ পর্যন্ত তাই হলো। 
ম্যাচের ১৫ মিনিটেই গোল করে এগিয়ে যায় সফরকারীরা। ডিফেন্ডার অনন্যা মুর্মু বিথিকে কাটিয়ে কাট ব্যক করেন সমিক্ষা মাগার। কানন রানী বাহাদুর সেটি ক্লিয়ার করতে গিয়ে তুলে দেন সুশিলার পায়ে। নেপালে এই ফরোয়ার্ডের দূরপাল্লার শটে বাংলাদেশের জালে আশ্রয় নেয় বল (০-১)। 
বিরতির পর অবশ্য গোলটি পরিশোধ করে স্বাগতিক শিবিরকে আশার আলো দেখান অধিনায়ক রুমা আক্তার। ৫৪তম মিনিটে জয়নব বিবি রিতা কর্নার থেকে ক্রস করলে  লাফিয়ে উঠে দর্শনীয় হেডে সেটি জালে জড়ান রুমা (১-১)। 
ম্যাচের শেষ মিনিটে অবশ্য জয় নিয়ে শিরোপা ঘরে তোলার দারুন সুযোগ পেয়েছিল বাংলাদেশ। ৮৯তম মিনিটে তৃষ্ণা রানীর শট বক্সের মধ্যে বিপানা স্নিহির হাতে লাগলে পেনাল্টি পায় বাংলাদেশ। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন স্বাগতিক জয়নব বিবি রিতা। তার দুর্বল শটের বল সহজেই ফিরিয়ে দেন সফরকারী গোল রক্ষক। ফিরতি বলটি অবশ্য ফের জালে জড়ানোর সুযোগ ছিল স্বাগতিকদের। কিন্তু বাংলাদেশের কেউ সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat