ব্রেকিং নিউজ :
নানা কর্মসূচীতে গোপালগঞ্জে বাংলা নববর্ষ পালন বর্ণাঢ্য আয়োজনে রাঙ্গামাটিতে বাংলা নববর্ষ উদযাপন পাল্টা হামলা হলে প্রতিক্রিয়া হবে ভয়াবহ, হুঁশিয়ারি ইরানের সোমালিয়ার জিম্মিদশা থেকে মুক্তিতে স্বস্তি নোয়াখালীর দুই নাবিকের পরিবারে আগামিকাল নড়াইলে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’ মেহেরপুরে বিভিন্ন রোগে আক্রান্তদের আর্থিক সহায়তা বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পুঁথি পাঠ, লালন সঙ্গীত, নৃত্য ও ঢাকের তালে বর্ষবরণ প্রধানমন্ত্রী সকলের নিজস্ব কৃষ্টি ও সংস্কৃতি পালনের সুযোগ করে দিয়েছেন : পার্বত্য প্রতিমন্ত্রী ইরান-ইসরায়েল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনায় আরও ৪ জন গ্রেফতার
  • প্রকাশিত : ২০২২-১২-১১
  • ৩০৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের নতুন নিয়োগ পাওয়া বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম বলেছেন, কর্মজীবনের সময়টুকু দেশ ও জাতির সেবায় বিলিয়ে দিতে চাই। সততা, কর্তব্য-নিষ্ঠা আর পরিশ্রম দিয়ে নিজেকে উৎসর্গ করতে চাই। আপিল বিভাগের এজলাস কক্ষে সংবর্ধনার জবাবে তিনি আজ এ কথা করেন।
বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম বলেন, বিশ্বাস করি ঐক্যবদ্ধ কাজ যে কোনো ধরনের সংকট দূরীভূত করে সমাজকে পরিচ্ছন্ন করে, দেশকে এগিয়ে নিয়ে যায়। আর এজন্য প্রয়োজন মানবিক ভ্রাতৃত্ববোধ। সেই সঙ্গে হতে হবে নির্লোভ ও ত্যাগী। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সেই আদর্শের পথেই আমাদের উজ্জ্বীবিত করে গেছেন। আমরা প্রত্যেকেই তার আদর্শ ধারণ এবং লালন করে নিজেকে স্ব-স্ব অবস্থানে থেকে একটি অসাম্প্রদায়িক সমাজ গঠনে কার্যকর ভূমিকা রাখতে পারি।
বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেন, কর্মজীবনের আগামী সময়টুকু দেশ ও জাতির সেবায় বিলিয়ে দিতে চাই। সততা, কর্তব্য-নিষ্ঠা আর পরিশ্রম দিয়ে পূর্বের মতোই নিজেকে উৎসর্গ করতে চাই এই মহান পেশায়। আল্লাহ পাক সহায় হোন।
সুপ্রিমকোর্টের আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া তিন বিচারপতিকে সংবর্ধনা দিয়েছে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ও এটর্নি জেনারেল কার্যালয়।
সুপ্রিমকোর্টের রীতি অনুযায়ী, এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র এডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির নতুন বিচারপতিদের গৌরবময় কর্মজীবন পড়ে শোনান।
সংবর্ধনার জবাবে আপিলবিভাগে নতুন নিয়োগ পাওয়া বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম বক্তব্য রাখেন। এসময় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আপিল বিভাগের অন্যান্য বিচারপতিগণ ও সিনিয়র এডভোকেটসহ বিপুল সংখ্যক আইনজীবী আদালত কক্ষে উপস্থিত ছিলেন।
হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতিকে গত ৮ ডিসেম্বর সুপ্রিমকোর্টের আপিল বিভাগে নিয়োগ দেন রাষ্ট্রপতি। আইন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে ওইদিনই প্রজ্ঞাপন জারি করা হয়। নিয়োগের দিন বিকেলে সুপ্রিমকোর্টের জাজেজ লাউঞ্জে তাদের শপথগ্রহণ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
প্রধান বিচারপতিসহ আপিল বিভাগে ছয়জন বিচারপতি ছিলেন। নতুন তিন বিচারপতি নিয়োগের মাধ্যমে আপিল বিভাগে বিচারপতির সংখ্যা দাঁড়াল এখন ৯ জনে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat