ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০১-১০
  • ৪৪০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটির কল্যাণপুর পোড়া বস্তিতে আজ দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এই ক্যাম্প উদ্বোধন করেন।
এসময় মেয়র বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতার স্বাধীন বাংলাদেশে ফিরে আসার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে বাঙালি জাতির বিজয় পূর্ণতা লাভ করে। বঙ্গবন্ধুর নেতৃত্ব, অবদান ও ত্যাগের বিনিময়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুকে শ্রদ্ধায় স্মরণ করতে আজকে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে।
বঙ্গবন্ধুর ৫১তম প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডিএনসিসির উদ্যোগে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে।
ডিএনসিসি মেয়র বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের চিকিৎসা পেতে আমাদের সিরিয়াল লাগে। অথচ আজকে বিশেষজ্ঞ চিকিৎসকরাই রোগীদের কাছে চলে এসেছে চিকিৎসা দিতে। বিশেষজ্ঞ চিকিৎসকরা সারাদিন চিকিৎসা সেবা প্রদান করবে। এটি বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কল্যাণপুর বস্তির স্বল্প আয়ের মানুষের জন্য উপহার।
এসময় তিনি বস্তিবাসীর জন্য ২০ হাজার সাবান ও ২০ হাজার মাস্ক সরবরাহের ঘোষণা দেন। মেডিকেল ক্যাম্পের পাশাপাশি ডিএনসিসি থেকে সাবান ও মাস্ক বিতরণ করা হয়। 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন হয়েছে। স্বাচিপের নেতৃবৃন্দ চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। স্বল্প আয়ের মানুষকে চিকিৎসা সেবা দিতেই এই পদক্ষেপ।
স্বাচিপের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাচিপের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, ডিএনসিসির ১১নং ওয়ার্ড কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নান ও সংরক্ষিত নারী কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat