ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০১-১১
  • ৩২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, কথিত আন্দোলনকারীদের আম্ফালন অরাজকতা ও নাশকতাকে রাজপথে থেকেই বালির বাঁধের মত উড়িয়ে দিতে আওয়ামী লীগের সক্ষমতা আছে।
অবৈধ ও অগণতান্ত্রিক পন্থায় সরকার উৎখাত করতে বিএনপি-জামাতের অপচেষ্টা রুখতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আজ বুধবার সকালে দারুল ফজল মার্কেট চত্বরে অনুষ্ঠিত এক সমাবেশে বক্তারা এ কথা বলেন।
সভার সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, সামরিক স্বৈরতন্ত্রের ধারকদের গণতন্ত্রের জন্য মায়াকান্না প্রহসন ছাড়া আর কিছুই নয়। যারা আগুন সন্ত্রাস চালিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তারা কোন মুখে মানবাধিকারের কথা বলে ? আওয়ামী লীগকে যারা ধাক্কা দিয়ে নির্মূল করতে চেয়েছে তারাই পাল্টা ধাক্কায় ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। ইতিহাসের এই পাঠ তথাকথিত আন্দোলনকারীদের জানা থাকা উচিত। আমরা যে কোন নিয়মতান্ত্রিক আন্দোলনকে স্বাগত জানাই। তবে আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধীদের মহড়া কিছুতেই বরদাশত করা হবে না।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি’র ক্ষমতার উৎস বন্দুকের নল। সামরিক স্বৈরশাসক জিয়া সামরিক ইউনিফর্ম গায়ে দিয়ে ক্ষমতা দখল করে রাজনৈতিক উচ্ছিষ্টদের কিনে দল গঠন করেছেন। সুতরাং তারা গণতন্ত্র বুঝে না। জিয়া ক্ষমতায় এসে চিহ্নিত স্বাধীনতা বিরোধী শাহ আজিজকে প্রধানমন্ত্রী ও গণহত্যার খলনায়ক ক্যাপ্টেন হালিমকে মন্ত্রী বানিয়েছিলেন। বেগম জিয়া জঘন্য যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামী ও মুজাহিদকেও মন্ত্রী বানিয়েছিলেন। বিএনপি’র এই ঘৃণ্য চরিত্র কারও অজানা নয়। 
তিনি আরো বলেন, আমাদের শক্তি তৃণমূলের ঐক্য। এই ঐক্যের শক্তিতে আওয়ামী লীগ রাজপথে ছিলো, আছে এবং থাকবেই। তিনি জনগণকে সাথে নিয়ে নেতা-কর্মীদের রাজপথে থাকার আহবান জানিয়ে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে ঘরে ঘরে গিয়ে বলতে হবে উন্নয়নের ধারাবাহিকতায় আবারও দরকার শেখ হাসিনার সরকার। 
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈমউদ্দিন চৌধুরী, আলহাজ খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দফতর সম্পাদক হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, নির্বাহী সদস্য আবুল মনসুর, বখতেয়ার উদ্দিন খান, রোটারিয়ান মোহাম্মদ ইলিয়াস, হাজী বেলাল আহমদ। 
এছাড়াও একই সময় অলংকার চত্বর, ইপিজেড মোড়, বহদ্দারহাট, অক্সিজেন মোড়ে সতর্কতামূলক অবস্থান কর্মসূচি পালিত হয়। সমাবেশ সফল করতে বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে মিছিল নেতা-কর্মীরা উপস্থিত হন।
আজ সকাল থেকে বহদ্দারহাট মোড়ে অবস্থান কর্মসূচি পালিত হয়। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সভাপতিত্বে ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলমের সঞ্চলনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, আওয়ামী লীগ নেতা মনজুর হোসাইন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সামশুল আলম, আওয়ামী লাগ নেতা মো. ঈসা, এম. এ হাসেম, শাহ জাহান সুফী, মোজাহেরুল ইসলাম, নাজিম উদ্দিন চৌধুরী, আতিকুর রহমান, সাইফুদ্দিন খালেদ, শেখ সরওয়ারদী, এডভোকেট সাইফুল আজম সাকিল প্রমুখ।
৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক সরওয়ার মোরশেদ কচির সভাপতিত্বে অলংকার মোড়ে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। 
ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এরশাদ মামুনের সঞ্চলনায় এতে আরো বক্তব্য রাখেন সৈয়দ মাহমুদুল হক, আলহাজ নুরুল আবছার, ড. নেছার উদ্দিন আহমদ মঞ্জু, অধ্যাপক আসলাম হোসেন, কাজী আলতাফ হোসেন, ওয়াহিদুল আমিন, মুজাফ্ফর আহমদ মাসুম, আলহাজ নুরুল আমিন, অধ্যাপক মোহাম্মদ ইসমাইল, আলহাজ জহুরুল আলম জসিম, মোহাম্মদ শাহাব উদ্দিন জাহেদ, মো. ইকবাল চৌধুরী, মো. গিয়াস উদ্দিন জুয়েল, মো. হাবিবুর রহমান চৌধুরী, এম শওকত আলী, মো. লুৎফুল হক খুশী, আবদুল কাদের, আবু সুফিয়ান, আব্দুল মান্নান, এমএ আওয়াল বিপ্লব, মো. তারেক, মো. জামাল, হারুনুর রশিদ, রাকিবুল ইসলাম মানিক, মো. জাহাঙ্গীর আলম, মো. সেলিম, মো. বাবুল, আব্দুল ওয়াজেদ খান রাজীব, মো. মারুফ, মো. রাজু, জুয়েল সিদ্দিকী, আলী আকবর শাহিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat