ব্রেকিং নিউজ :
তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি
  • প্রকাশিত : ২০২৩-০১-১২
  • ৪২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নগরীর পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনযাত্রা ও জীবিকার মান উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।গৃহীত সময়োপযোগী ও প্রয়োজনীয় পদক্ষেপের সুযোগ গ্রহণ করে হতদরিদ্র জনগোষ্ঠীর অনেকেই ইতোমধ্যে আত্মনির্ভরশীল হয়ে সমাজে অবদান রাখছে।
রাজশাহী নগরীর অনেক বস্তিবাসী এখন তাদের খড়ের বা মাটির ঘরের পরিবর্তে পাকা বাড়িতে বাস করছেন।
বুধবার বিকেলে নগরীর রাজশাহী সিটি কর্পোরেশন (আরসিসি)’র সম্মেলন কক্ষে নারী সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় বক্তারা বিষয়টি তুলে ধরেন।
সভাটি যৌথভাবে আয়োজন করে আরসিসি’র কমিউনিটি ডেভেলপমেন্ট সেকশন ও টাউন ফেডারেশন অব কমিউনিটি ডেভেলপমেন্ট কমিটি (সিডিসি)।
সিডিসি টাউন ফেডারেশনের সভাপতি আয়েশা ইসলাম মুন্নীর সভাপতিত্বে সভায় আরসিসি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
সভায় প্রধান প্রকৌশলী নূর ইসলাম, প্রধান কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান ও কমিউনিটি হাউজিং ডেভেলপমেন্ট ফান্ডের (সিএইচডিএ) সভাপতি সামিয়া হক বক্তব্য রাখেন।
মেয়র লিটন বলেন, রাজশাহী সিএইচডিএফ নগরীর ৩০টি ওয়ার্ডের ৪৮টি বসতির ২৩০টির বেশি পরিবারকে বাসস্থান সহায়তা দিয়েছে। তহবিল থেকে হাউজিং লোন বাবদ প্রায় ৩ কোটি ৪৫ লাখ টাকা বিতরণ করা হয়েছে।
লিটন বলেন, বর্তমানে দারিদ্র-বিমোচন পরিকল্পনায় ১৭১ সিডিসিএস এর আওতায় ৫৫ হাজারের বেশি বস্তিবাসীর মধ্যে মোট ১ দশমিক ২ বিলিয়ন টাকা বিতরণ করা হয়েছে।
এই সেভিংস ও ক্রেডিট প্রোগ্রামের আওতায় বস্তিবাসীরা এখন তাদের নিজস্ব সেভিংস স্কিম পরিচালনা ও ঘূর্ণয়মান তহবিল গঠন করছেন। তারা ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করার জন্য এই তহবিল থেকে স্বল্প সুদে লোন নিতে পারেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat