ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২৩-০১-১২
  • ২৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সরকারী হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় উত্থাপিত নৌ-পরিবহন মন্ত্রণালয়ের বার্ষিক হিসাবে আনা অডিট আপত্তিগুলোর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মো: রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে আজ সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মনজুর হোসেন, আহসানুল ইসলাম টিটু ও বেগম ওয়াসিকা আয়শা খান সভায় অংশগ্রহণ করেন।
পরিবহন অডিট অধিদপ্তর থেকে নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ২০১৯-২০২০ অর্থবছরের হিসাব সংক্রান্ত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেলরে কমপ্লায়েন্স অডিট রিপোর্টে ১ থেকে ২৬ অনুচ্ছেদে অন্তর্ভুক্ত অডিট আপত্তির নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় অডিট আপত্তির অনুচ্ছেদ নং-০২, ০৩, ০৮, ৯(২), ৯(৩), ১১(৩), ১১(৪), ১৬, ১৭, ১৮, ২০ (আংশিক), ২১, ২৫ নিষ্পত্তি এবং ২২ ও ২৩ প্রমাণ প্রাপ্তি সাপেক্ষে নিষ্পত্তিযোগ্য ঘোষণা করা হয়। অডিট আপত্তির ২৪ নং অনুচ্ছেদে উল্লিখিত পিপিআর, ২০০৮ এর বিধি ৬৪(১) ও ১২৭(২) (গ) লঙ্ঘিত হওয়ায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
সভায় কমিটির বিগত ৯৮তম, ৯৯তম ও ১০০তম বৈঠকের সিদ্ধান্ত অনুমোদন বিষয়ে পর্যালোচনা করা হয়।
সভার বিবিধ সিদ্ধান্তের অনুচ্ছেদ নং-০৮ এ পূর্বাচল নতুন শহর প্রকল্পে প্লট বরাদ্দের আবেদন অনুযায়ী অধিকতর যাচাই-বাছাই পূর্বক তথ্য প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং অনুচ্ছেদ নং-০৬ প্রমাণক সাপেক্ষে নিষ্পত্তিযোগ্য বলে উল্লেখ করা হয়।
সভায় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব, অর্থ মন্ত্রণালয়, সিএজি কার্যালয় ও চট্টগ্রাম বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat