ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-০৯
  • ৩২৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউরোপীয় ইউনিয়নের প্রধান উরসুলা ভনদের লেয়েন বুধবার বলেছেন, সিরিয়া ও তুরস্কে এ সপ্তাহের বিধ্বংসী ভূমিকম্পের ঘটনার পর ইইউ দেশ দু’টির জন্য আন্তর্জাতিক সহায়তা জোগাড় করতে মার্চে একটি দাতা সম্মেলন আয়োজনের পরিকল্পনা করছে। খবর এফপি’র।
ভনদের লেয়েন টুইট বার্তায় লিখেছেন, ‘আমরা এখন একসাথে জীবন বাঁচানোর জন্য ঘড়ির কাঁটার বিপরীতে দৌড়াচ্ছি। আমরা শিগগিরই এক সাথে ত্রাণ সহায়তা প্রদান করবো। এক্ষেত্রে তুরস্ক ও সিরিয়া ইউরোপীয় ইউনিয়নের উপর নির্ভর করতে পারে।’
ইউরোপীয় ইউনিয়ন জানায়, তুরস্ক ও সিরিয়ার জনগণকে সহায়তায় আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে তহবিল সংগ্রহের জন্য তুরস্ক কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে সম্মেলনটি আগামী মাসের প্রথম দিকে ব্রাসেলসে অনুষ্ঠিত হবে।
ভনডের লেয়েন এক বিবৃতিতে বলেন, ‘যখন এ ধরনের ট্র্যাজেডি জনগণকে আঘাত করে তখন কাউকে একা রাখা উচিত নয়।’
ব্লকটি জানায়, এ সম্মেলন দুর্যোগে আন্তর্জাতিক সাড়া পাওয়ার লক্ষে এবং ইইউ সদস্য রাষ্ট্র, প্রতিবেশি দেশ, জাতিসংঘ সদস্য এবং আন্তর্জাতিক ঋণদাতাদের জন্য উন্মুক্ত থাকবে।
সোমবার সিরিয়ার সীমান্তের কাছে তুরস্কে রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার পর ইউরোপীয় ইউনিয়ন দেশটিতে দ্রুত উদ্ধারকারী দল পাঠায়।
এদিকে সংকট ব্যবস্থাপনা বিষয়ক ব্লকের কমিশনার বলেন, বুধবার দামেস্ক ইউরোপীয় ইউনিয়নের কাছে সাহায্যের জন্য আনুষ্ঠানিক আবেদন জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat