ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০২-১৫
  • ২৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জনগণকে স্বাবলম্বী করার লক্ষ্যে চলমান উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত থাকবে।
বাংলাদেশের তরুণ প্রজন্ম অত্যন্ত মেধাবী এ কথা উল্লেখ করে তিনি বলেন, তাদেরকে দক্ষ ও যোগ্য হতে সচেষ্ট হতে হবে। কারণ, মেধা ও যোগ্যতার সদ্ব্যবহারের মাধ্যমে তরুণরাই উন্নত বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করে স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিকে পরিণত হবে। 
স্পিকার আজ বুধবার তাঁর নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ (পীরগঞ্জ) এর অন্তর্গত মদনখালী ইউনিয়নস্থ কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপকারভোগীদের মধ্যে বাই-সাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার, স্প্রে মেশিন ও শীতবস্ত্র বিতরণ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিতে এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় এ অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, মদনখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম ও সাধারণ সম্পাদক মোঃ সেলিম মন্ডল বক্তৃতা করেন।
এছাড়াও, তিনি মদনখালী ইউনিয়নস্থ কাদিরাবাদ আশ্রয়ন প্রকল্প, জাফরপাড়া উপ-স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শনের পাশাপাশি খালাশপীর বাজারের ব্যবসায়ীদের সাথেও  মতবিনিময় করেন ।
এ সময়, স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠান এবং তৃতীয় লিঙ্গের সংগঠনের পক্ষ থেকে স্পিকারকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, অনুদান এককালীন। তাই অনুদানের উপর নির্ভরশীল না হয়ে প্রত্যেকেরই যথোপযুক্ত প্রশিক্ষণ গ্রহণ করা উচিত। তিনি বলেন, উপযুক্ত প্রশিক্ষণ গ্রহণই দক্ষতা অর্জন এবং অর্থনৈতিকভাবে সাবলম্বী হবার উপায়।
নিজ নির্বাচনী এলাকার উন্নয়ন সম্পর্কে স্পিকার বলেন, স্থানীয় মা-বোনদের স্বাবলম্বী করার লক্ষ্যে ভেন্ডাবাড়িতে ইউনিয়ন মহিলা প্রশিক্ষণ কেন্দ্র করা হচ্ছে। চতরা ইউনিয়নে স্টেডিয়াম এবং শানেরহাট ইউনিয়নের শান নদীখননের কথা উল্লেখ করে তিনি বলেন, উপকারভোগীদের মধ্যে যথাসম্ভব সেবাসামগ্রী সরবরাহ করা হচ্ছে এবং আগামীতেও তা অব্যাহত থাকবে।
স্পিকার বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সকল নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করে বাংলার মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাঁর (শেখ হাসিনা) নেতৃত্বগুণে সমগ্র বাংলাদেশের মতো পীরগঞ্জেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। তিনি সকল উন্নয়ন কর্মকান্ডে বর্তমান সরকারের সাথে থাকার জন্য আহবান জানান।
এ সময় ড. শিরীন শারমিন চৌধুরী ৫নং মদনখালী ইউনিয়নের উপকারভোগীদের মাঝে ১১টি সেলাই মেশিন, ১০টি স্প্রে মেশিন, ১০টি হুইলচেয়ার এবং ৫০টি বাইসাইকেলসহ শীতবস্ত্র বিতরণ করেন।
পরে, স্পিকার পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে ‘অদম্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ টেরাকোটার শুভ উদ্বোধন এবং উপজেলা পরিষদ মিলনায়তনে স্বেচ্ছাধীন তহবিল থেকে উপকারভোগীর মধ্যে তিন লাখ আট হাজার টাকার চেক বিতরণ ও মতবিনিময় করেন। এসময় তিনি অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিত ‘বীর নিবাস’র চারটি চাবি চারজন মুক্তিযোদ্ধার কাছে হস্তান্তর করেন।
পীরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, স্থানীয় ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat