ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা নোয়াখালীতে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় উচ্ছেদ অভিযান দিনাজপুর হাবিপ্রবিতে ফেলে দেওয়া জিনিস থেকে তৈরি চিত্রকর্ম প্রদর্শনী নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২৩-০২-১৯
  • ৩৫৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়েতুল মোজাহেদিন বাংলাদেশ (জেএমবি) সংগঠনের দুইজন সক্রিয় সদস্যকে আজ লালমনিরহাট আদালতের বিশেষ ট্রাইব্যুনাল ১৪ বছর করে কারাদন্ড দিয়েছেন। দুপুরে আদালতের বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান এ রায় দেন।
সাজাপ্রাপ্তরা হলেন- হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা এলাকার কোরবান আলীর ছেলে জেএমবি সদস্য রাকিবুল ইসলাম রাকিব ও একই উপজেলার পুর্ব সিন্দুর্না এলাকার আমিনুর রহমানের ছেলে নাহিদ হাসান।
লালমনিরহাট আদালত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হাই বলেন, ২০১৭ সালে ২৯ আগস্ট রাতে গোপন সংবাদের ভিত্তিতে লালমনিরহাট গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা এলাকায় জেএমবি সদস্য রাকিবুল ইসলামের বাড়িতে অভিযান চালায়। নাশকতামূলক গোপন বৈঠক করাকালীনে পুলিশের উপস্থিতি বুঝতে পেয়ে সবাই পালিয়ে গেলেও বাড়ির মালিক রাকিবুলকে আটক করা হয়। এসময় ওই বাড়ি থেকে একটি মোবাইল, ২টি ডায়েরি ও ২২টি জিহাদী বই উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় ডিবির উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান মিজান বাদি হয়ে ৬ জনের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় একটি মামলা দায়ের করে। সেই মামলায় ৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার মামলার তদন্ত কর্মকর্তা।
মামলাটির দীর্ঘ শুনানী শেষে রোববার দুপুরে দুই আসামীর উপস্থিতিতে মামলা রায় ঘোষণা করেন লালমনিরহাট আদালতের বিশেষ ট্রাইব্যুনাল ১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান। রায়ে জঙ্গি রাকিবুল ইসলাম রাকিব ও নাহিদ হাসানকে সন্ত্রাস আইনে ১৪ বছর করে কারাদন্ড এবং প্রত্যেককে ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তদের হাজতে থাকা সময় সাজা থেকে বাদ যাবে বলেও রায়ে উল্লেখ করা হয়।
এ মামলায় অভিযুক্ত বাকি ৩ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। খালাস প্রাপ্তরা হলেন- মেহেদি হাসান মিশান, হাসানুল বান্না ও জামাল উদ্দিন।
আদালতের সরকারী কৌসুলী (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat