ব্রেকিং নিউজ :
ফেনীতে আধুনিক তাঁবুতে ঈদের নামাজ, থাকছে খেজুর-পানি সিলেটে ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত সকল ঈদগাহ ও মসজিদ ঝালকাঠিতে অজ্ঞাত গাড়ির চাপায় সিএনজি চালকসহ নিহত ২ বরিশালে ঈদুল আজহাকে কেন্দ্র করে চাহিদা বেড়েছে হোগলা ও খাটিয়ার গোপালগঞ্জের কোটালীপাড়ায় ২৪ হাজার দরিদ্র পরিবার পেলো প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভারি বর্ষন ও পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মোদি রাজধানীতে কোরবানির পশু বর্জ্য অপসারণে প্রস্তুত সাড়ে ১৯ হাজার কর্মী ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০২-২০
  • ২৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোনো ধরনের জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। 
তিনি আজ সোমবার বিকেলে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন।
এম খুরশীদ হোসেন বলেন, ‘শহীদ দিবস উপলক্ষে কোনো গোয়েন্দা সংস্থা এমনকি র‌্যাবের গোয়েন্দা সংস্থা এখন পর্যন্ত জঙ্গি হামলার কোন তথ্য পায়নি এবং কোনো রকম জঙ্গি হুমকির আশঙ্কা আছে বলে মনে করছে না। তারপরও আমাদের নজরদারি অব্যাহত রয়েছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাবের প্রস্তুতি রয়েছে। র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে। 
র‌্যাব মহাপরিচালক বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এছাড়াও দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদশের শহীদ মিনার ও অনুষ্ঠান স্থলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে। র‌্যাবের সাদা পোশাকধারী দলের সদস্যরা সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখছে। কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যাব-৩ এর ব্যবস্থাপনায় র‌্যাব সদস্যরা ওই এলাকায় চেকপোস্টসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করছে। শহীদ মিনারের সর্বোচ্চ নিরাপত্তা বিবেচনা করে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড সুইপিং সম্পন্ন করবে। এছাড়া যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।
তিনি বলেন, শহীদ মিনারে আগত নারীরা যেন ইভটিজিংয়ের শিকার না হয় সেজন্য নারী ও শিশুদের নিরাপত্তার বিষয়ে সতর্ক দৃষ্টি দেওয়া হবে। ভার্চুয়াল জগতে যে কোনো গুজব, উস্কানিমূলক তথ্য ও মিথ্যা তথ্য ছড়ানোসহ সাইবার অপরাধ প্রতিরোধে র‌্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি করছে বলেও জানান তিনি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, কোনো রকম জঙ্গি হামলার আশঙ্কা আছে বলে আমরা মনে করি না। তারপরও নজরদারি অব্যাহত রেখেছি।
আদালত থেকে দুই জঙ্গি পালানোর বিষয়ে জানতে চাইলে র‌্যাব ডিজি এম খুরশীদ হোসেন বলেন, ‘আদালত থেকে যে জঙ্গি পালিয়েছে এটা শুধু পুলিশের ব্যর্থতা নয়, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা সকলের ব্যর্থতা। তাদের গ্রেফতারে আমাদের কাজ অব্যাহত রয়েছে। যদি তারা দেশের মধ্যে থেকে থাকে তাহলে ‘টুডে অর টুমরো’ ইনশাআল্লাহ ধরা পড়বেই।’
তিনি বলেন, ‘আমাদের যতটুকু তথ্য আছে, তারা দেশেই আছে। আপনারা জানেন-র‌্যাব টেকনোলজির মাধ্যমে কাজ করে আসামি ধরে। তারা চতুর হয়ে গেছে। তারা টেকনলজি কাছেই রাখে না। আমাদের ম্যানুয়ালি কাজ করতে হচ্ছে। দুই জঙ্গি পালানোর ঘটনা শহীদ দিবসে কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানান র‌্যাব প্রধান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat