ব্রেকিং নিউজ :
নানা কর্মসূচীতে গোপালগঞ্জে বাংলা নববর্ষ পালন বর্ণাঢ্য আয়োজনে রাঙ্গামাটিতে বাংলা নববর্ষ উদযাপন পাল্টা হামলা হলে প্রতিক্রিয়া হবে ভয়াবহ, হুঁশিয়ারি ইরানের সোমালিয়ার জিম্মিদশা থেকে মুক্তিতে স্বস্তি নোয়াখালীর দুই নাবিকের পরিবারে আগামিকাল নড়াইলে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’ মেহেরপুরে বিভিন্ন রোগে আক্রান্তদের আর্থিক সহায়তা বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পুঁথি পাঠ, লালন সঙ্গীত, নৃত্য ও ঢাকের তালে বর্ষবরণ প্রধানমন্ত্রী সকলের নিজস্ব কৃষ্টি ও সংস্কৃতি পালনের সুযোগ করে দিয়েছেন : পার্বত্য প্রতিমন্ত্রী ইরান-ইসরায়েল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনায় আরও ৪ জন গ্রেফতার
  • প্রকাশিত : ২০২৩-০২-২০
  • ৩২৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সুনামগঞ্জ জেলার ৮৮ টি ইউনিয়নে সরকারের সেবা ও উন্নয়নমূলক কাজ প্রচারের লক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে পৃথক ৮৮টি তথ্যচিত্র নির্মাণ করা হয়েছে।
সুনামগঞ্জের সাবেক জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের তত্ত্বাবধানে ও জেলায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেনের পরিকল্পনা ও পরিচালনায় এসব তথ্যচিত্র নির্মাণ করা হয়েছে।
আজ সোমবার দুপুরে উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়ন পরিষদের তথ্যচিত্রটি প্রদর্শন করা হয়।
এ সময় ওই বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী তথ্যচিত্রটি দেখার সুযোগ পায়। শিক্ষার্থীরা জয়কলস ইউনিয়ন পরিষদের মাধ্যমে বাস্তবায়িত সরকারের বিভিন্ন উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজ সম্পর্কে জানতে পারেন ।
তথ্যচিত্র প্রদর্শনকালে জেলায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ইফতিসাম প্রীতি, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সচিন্দ চন্দ্র সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
জেলায় স্থানীয় সরকার বিভখাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন বলেন, জেলার ৮৮ টি ইউনিয়নে সরকারের সেবা ও উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে তথ্যচিত্র নির্মাণ করা হয়েছে। ৮৮ টি ইউনিয়নের জন্য পৃথকভাবে ৮৮ টি তথ্যচিত্র নির্মান করা হয়েছে। এগুলোর মাধ্যমে সরকারের উন্নয়নমূলক ও সেবাধর্মী কাজ সম্পর্কে জনগন সহজেই জানতে পারবে এবং তাদের মধ্যে সচেতনতা ও অধিকারবোধ সৃষ্টি হবে।
তিনি জানান, ইতিমধ্যে জেলা প্রশাসনের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে এসব তথ্যচিত্র আপলোড করা হয়েছে। এছাড়াও সংশ্লিষ্ট ইউনিয়নের স্কুল, কলেজ ও পাবলিক প্লেসে এসব তথ্যচিত্র প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat