ব্রেকিং নিউজ :
ফেনীতে আধুনিক তাঁবুতে ঈদের নামাজ, থাকছে খেজুর-পানি সিলেটে ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত সকল ঈদগাহ ও মসজিদ ঝালকাঠিতে অজ্ঞাত গাড়ির চাপায় সিএনজি চালকসহ নিহত ২ বরিশালে ঈদুল আজহাকে কেন্দ্র করে চাহিদা বেড়েছে হোগলা ও খাটিয়ার গোপালগঞ্জের কোটালীপাড়ায় ২৪ হাজার দরিদ্র পরিবার পেলো প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভারি বর্ষন ও পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মোদি রাজধানীতে কোরবানির পশু বর্জ্য অপসারণে প্রস্তুত সাড়ে ১৯ হাজার কর্মী ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০২-২১
  • ২৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নবনির্বাচিত রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ তাঁর গুলশানের বাসভবনে দোয়া মাহফিলের আয়োজন করেন।
মঙ্গলবার বাদ আছর অনুষ্ঠিত দোয়ায় ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এ সময় নবনির্বাচিত রাষ্ট্রপতি, তার পরিবারের সদস্যবর্গ, আত্মীয় স্বজন ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।
নিরাপত্তা জনিত কারণে তিনি শহীদ মিনারে যেতে না পারায় গুলশানে নিজ বাসভবনে মিলাদের আয়োজন করেন। এর আগে ভাষা শহীদ ও বঙ্গবন্ধু এবং তার পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় কোরআন খতম করা হয়। মিলাদ মাহফিলে মুনাজাত পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আব্দুল কালাম। মুনাজাতে দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করা হয়। 
নবনির্বাচিত রাষ্ট্রপতি বলেন, ভাষা সংগ্রামীদের আত্মত্যাগের বিনিময়ে আমরা বাংলা ভাষা পেয়েছি। তাদের অবদান বাঙালি জাতির ইতিহাসে অমর হয়ে আছে। 
এর আগে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
গত ১২ ফেব্রুয়ারি বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হন দুদকের সাবেক কমিশনার ও সাবেক সিনিয়র জেলা জজ মোঃ সাহাবুদ্দিন। 
এ পদে আর কোনো প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন তাঁকে দেশের পরবর্তী রাষ্ট্রপতি ঘোষণা করে। পরে  এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়।
আগামী ২৪ এপ্রিল দ্বিতীয় মেয়াদ পূর্ণ হচ্ছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের। পরপর দুই মেয়াদে রাষ্ট্রপতি হয়েছেন তিনি। 
এরপরই নতুন রাষ্ট্রপতি হিসেবে মোঃ সাহাবুদ্দিনের দায়িত্ব গ্রহণের কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat