ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-২৪
  • ৪৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইরানে অনুষ্ঠেয় ২য় জুনিয়র (অনূর্ধ্ব-২০) ওয়ার্ল্ড কাবাডি চ্যাম্পিয়নশিপ-২০২৩’র ফাইনালে খেলার লক্ষ্য নিয়ে কাল সন্ধ্যায় ইরানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল। ইরানের উর্মিয়া শহরে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত অনুষ্ঠেয় টুর্নামেন্টের জন্য আজ ১২ সদস্যের দল ঘোষনা করে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। বাংলাদেশ দ্বিতীয়বারের মতো জুনিয়র ওয়ার্ল্ড কাবাডিতে অংশ নিতে যাচ্ছে। প্রথম আসরে তৃতীয় হওয়া বাংলাদেশ দলের এবারের লক্ষ্য ফাইনাল খেলা। টুর্নামেন্টে অংশ নেয়া ১৬টি দল চার গ্রুপে বিভক্ত হয়ে লিগ পদ্ধতিতে খেলবে।
বাংলাদেশ কাবাডি স্টেডিয়াম গ্রাউন্ডে আজ ফেডারেশনর সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের উপস্থিতিতে দল ঘোষণা করেন সহ-সভাপতি হাফিজুর রহমান খান। এ সময় আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের যুগ্ম সম্পাদক এসএম নেওয়াজ সোহাগ।
আইজিপি কাপ যুব কাবাডির চুড়ান্ত পর্ব থেকে ৫০, আঞ্চলিক পর্ব থেকে ৪, জাতীয় ক্রীড়া পরিষদের(এনএসসি) প্রতিভা অন্বেষন থেকে ১৫, বিকেএসপি থেকে ১৩ জনসহ মোট ৮২ জনকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। এরপর তাদেরকে নিয়ে ভারতীয় কোচ শ্রীনিবাস রেড্ডির অধীনে ২ মাস ধরে আবাসিক ক্যাম্পের আয়োজন করে কাবাডি ফেডারেশন।
দুই ধাপে ট্রায়াল নিয়ে এদের মধ্য থেকে ১৮ জন বাছাই করে তাদের নিয়ে ১ মাসের ক্যাম্প শেষে ১২ জনের দল চুড়ান্ত করা হয়েছে বলে ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে। বাংলাদেশ দলের অধিনায়কত্ব করবেন প্রথম আসরে অংশ নেওয়া লাল সবুজ দলের একমাত্র খেলোয়াড় উজ্জাপন চাকমা।
অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ইরান, চাইনিজ তাইপে, থাইল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া, নেপাল, ইরাক, তুর্কমেনিস্তান, কেনিয়া, উগান্ডা, জর্জিয়া, আজারবাইজান ও এস্তোনিয়া।
বাংলাদেশ জুনিয়র কাবাডি দল:
রোহন মিয়া, তসলিম উদ্দিন, জুয়েল ইসলাম, আবু রায়হান, ইব্রাহিম খলিল, মাহবুবুর রহমান ইমরান, মো. ফেরদৌস, আবুজার সরকার, উজ্জাপন চাকমা(অধিনায়ক), নাহিদ হাসান, শাহ মোহাম্মেদ শাহান, মহিম হোসাইন।
স্ট্যান্ড বাই: ফাহিম আলী, মিনহাজুল রাব্বী ও তামবীর মিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat